দেশজুড়ে

‘মাদক নির্মূলে গ্রেফতার করলেই হবে না, পুনর্বাসন করতে হবে’

র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজির আহমদ বলেছেন, জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক নির্মূলে র‌্যাব ইতোমধ্যে সফলতার স্বাক্ষর রেখেছে। মাদকের কবল থেকে মানুষকে রক্ষা করতে হলে জনপ্রতিনিধিসহ সবাইকে এগিয়ে আসতে হবে। মাদক নির্মূলে শুধু গ্রেফতার করলেই হবে না, গ্রেফতারদের চিকিৎসা ও পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে।

Advertisement

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নের শ্রীসূর্য্য সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে র‌্যাব ফোর্সের আয়োজনে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বেনজির আহমদ বলেন, আমাদের পরবর্তী চ্যালেঞ্জ হবে বন্যার্তদের পুনর্বাসন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে সকল শ্রেণি পেশার মানুষের সহযোগিতায় জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ গঠনে দেশ অনেক দূর এগিয়ে গেছে। মাদকের সরবরাহ ও চাহিদাকে বন্ধ করতে হবে। এ জন্য প্রথমে পরিবারকে এগিয়ে আসতে হবে।

এ সময় তিনি সাম্প্রতিক বন্যায় সরকারের তড়িৎ পদক্ষেপ গ্রহণ, প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ প্রশাসন ও জনপ্রতিনিধিদের ভূয়সী প্রশংসা করেন।

Advertisement

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) আনোয়ার লতিফ খান, ডাইরেক্টর অপারেশন লেফটেনেন্ট মাহবুব, বাংলাদেশ পুলিশ সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল হাসান, মৌলভীবাজার জেলা প্রশাসক (ডিসি) মো. তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. ফিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাহমুদুল হক, মৌলভীবাজার পৌরসভার মেয়র মো.ফজলুর রহমান, পতনঊষার ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তওফিক আহমদ বাবুসহ র্যাব ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সাম্প্রতিক ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত ৫২০ পরিবারের মধ্যে র্যাবের উদ্যোগে ত্রাণ বিতরণ করা হয়।

রিপন দে/আরএ/এমএস

Advertisement