দেশজুড়ে

শিগগিরই শুরু হচ্ছে কক্সবাজার শিশু পার্কের কাজ

কক্সবাজার সৈকতের কবিতা চত্বরের পাশে ৪ একর জমিতে শিগগিরই শুরু হচ্ছে শিশুপার্ক স্থাপনের কাজ। এ লক্ষ্যে সাইনবোর্ড দেয়া ও পার্কের নামে ব্যাংক হিসাব খোলা হয়েছে। শুরু করা হচ্ছে পার্কের জন্য নির্ধারিত জমিতে সীমানা প্রাচীর।

Advertisement

কক্সবাজার জেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে 'শিশুপার্ক বাস্তবায়ন কমিটি'র সভা থেকে এ সব তথ্য জানানো গেছে।

সভায় আরও জানানো হয়, পর্যটন নগরীর দীর্ঘদিনের প্রাণের দাবি শিশুপার্ক স্থাপন হবে একটি মাইলফলক উন্নয়ন। সকল শ্রেণির পরিবারের শিশুরা যাতে পার্কে প্রবেশ করতে পারে সে লক্ষ্যে কোনো কোম্পানি বা প্রতিষ্ঠানকে এ শিশু পার্কের অংশীদার করা হবে না। নির্ধারণ করা হবে না উচ্চ প্রবেশ ফি। তাই শিশুপার্ক নির্মাণে সবার সহযোগিতা কামনা করেন সংশ্লিষ্টরা।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আশরাফুল আফসারের সভাপতিত্বে ও কক্সবাজার সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মো. নাজিম উদ্দিনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা জাসদ সভাপতি নইমুল হক চৌধুরী টুটুল, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপি, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা মো. শাহজাহান, কক্সবাজার পৌরসভার নির্বাহী প্রকৌশলী নুরুল আলম প্রমুখ।

Advertisement

সায়ীদ আলমগীর/আরএ/আরআইপি