দেশজুড়ে

ধলেশ্বরীর দখল দেখে নদী কমিশনের চেয়ারম্যানের ক্ষোভ

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা এলাকায় ধলেশ্বরী নদী দখল করে মিল-কারখানাসহ বিভিন্ন স্থাপনা গড়ে ওঠায় ক্ষোভ জানালেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড.মুজিবুর রহমান হাওলাদার। অনতিবিলম্বে এই নদী দখলমুক্ত করতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন তিনি।

Advertisement

মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা নদী রক্ষা কমিটির সভায় কমিশনের চেয়ারম্যান এই ক্ষোভ প্রকাশ করেন।

ড. মুজিবুর রহমান হাওলাদার বলেন,নদী দখলের বিষয়ে সরকারের জিরো টলারেন্স। নদী দখল যেই করুক অবিলম্বে দখলমুক্ত করা হবে। সবার আগে ব্যবস্থা নিতে হবে শক্তিশালীদের বিরুদ্ধে। যাতে ছোট ছোট পক্ষ নিজ উদ্যোগেই নদীর দখল ছেড়ে পালিয়ে যায়। প্রশাসন সব দেখেও কেন ব্যবস্থা নেয় না এবং বিষয়টি গণমাধ্যমেও কেন সেভাবে আসছে না তা নিয়ে প্রশ্ন তুলেন তিনি।

তিনি আরও বলেন, নদী রক্ষায় হাইকোর্টের যে রায় আছে, সেই রায়ের আলোকে নিজ নিজ জেলা প্রশাসন এবং সংশ্লিষ্ট দফতর সহজেই নদীকে দখল ও দুষণমুক্ত করতে পারবে। তিনি নদী দখল ও দূষণমুক্ত করতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

Advertisement

জেলা প্রশাসক মো. নাজমুছ সাদাত সেলিমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- নদী কমিশনের সদস্য (সার্বিক) মো. আলাউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার হাবিবুর রহমান, মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছরোয়ার ছানু, ধলেশ্বরী নদী বাঁচাও আন্দোলনের আহ্বায়ক আজহারুল ইসলাম আরজু, যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম বিশ্বাস, সদস্য দীপক কুমার ঘোষ ও ইকবাল হোসেন কচি।

এর আগে জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ধল্লা এলাকায় ধলেশ্বরী নদীর দখল ও দূষণের বিষয়টি ঘুরে দেখেন।

বি.এম খোরশেদ/আরএ/পিআর

Advertisement