রাজনীতি

এবার দুইশতাধিক কেন্দ্রে অনিয়মের অভিযোগ বিএনপির

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে দ্বিতীয় দফা সংবাদ সম্মেলন করে এবার দুইশতাধিক ভোট কেন্দ্রে অনিয়মের অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

Advertisement

মঙ্গলবার বেলা ৩টার দিকে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, ‘নির্বাচন কমিশন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটারদের সঙ্গে প্রতারণা করেছে। তারা অবৈধ সরকারের নীল নকশা বাস্তবায়নে মূল কাণ্ডারি হয়ে জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। যার ফলশ্রুুতিতে আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে আওয়ামী লীগের সন্ত্রাসীরা ভোটকেন্দ্র দখল করে নৌকা প্রতীকে সিল মেরেছে। আর ধানের শীষের পক্ষে মনোনীত এজেন্টদের বের দিয়েছে।’

তিনি বলেন, ৪২নং ওয়ার্ডে কেন্দ্র দখল করতে গেলে ধানের শীষে পক্ষে ভোটারদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। এ সময় পুলিশ লাঠিচার্জ এবং গুলিবর্ষণ করে। এতে ১৮-২০ জন গুরুতর আহত হন এবং জাকির হোসেন সরকার গুলিবিদ্ধ হয়ে মুমূর্ষু অবস্থায় ঢাকায় হাসপাতালে চিকিৎসাধীন। অন্যথ এক জায়গায় কাউন্সিল প্রার্থী হান্নান মিয়া হান্নুকে পুলিশের উপস্থিতিতে আওয়ামী সন্ত্রাসীরা গুলি করে গুরুতর আহত করেন। পাশাপাশি চলছে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার।

Advertisement

এক প্রশ্নের জবাবে রিজভী বলেন,' গণতন্ত্রে স্পেস যতটুকু সম্ভব রক্ষা করার তাগিদে আমরা সিটি নির্বাচনে অংশ নিচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপি ভাইস চেয়ারম্যান, অ্যাডভোকেট আহমেদ আজম খান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু প্রমুখ।

কেএইচ/জেএইচ/পিআর

Advertisement