দেশজুড়ে

বরিশালে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

বরিশালের হিজলা উপজেলায় যৌতুকের দাবিতে স্ত্রী কুলসুম বেগমকে (২৪) হত্যার দায়ে স্বামী ইউসুফ সিকদারকে (৩০) মৃত্যুদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

Advertisement

মঙ্গলবার দুপুর ১২টার দিকে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবু শামীম আজাদ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

ইউসুফ সিকদার হিজলা উপজেলার ইন্দুরিয়া এলাকার হরুন সিকদারের ছেলে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী (পেশকার) মো. আজিবর রহমান মামলার বরাত দিয়ে জানান, ২০১২ সালে কুলসুম বেগমের সঙ্গে ইউসুফ সিকদারের বিয়ে হয়। বিয়ের সময় যৌতুক বাবদ দেয়া হয় নগদ দুই লাখ টাকা ও ১ লাখ টাকা মূল্যের ৩টি গরু। বিয়ের কিছুদিন পর আরো দুই লাখ টাকা যৌতুকের দাবিতে স্ত্রী কুলসুম বেগমের ওপর নির্যাতন শুরু করে ইউসুফ সিকদার।

Advertisement

এরই ধারাবাহিকতায় ২০১৬ সালের ১২ ফেব্রুয়ারি ইউসুফ সিকদার স্ত্রী কুলসুমকে মারধর করে। কিন্তু যৌতুক দিতে অপারগতা প্রকাশ করলে কুলসুমকে মারধর করে হত্যা করা হয়। এরপর কুলসুম আত্মহত্যা করেছে বলে এলাকায় প্রচারণা চালায় স্বামী ইউসুফ সিকদার ও শ্বশুর বাড়ির লোকজন।

পরে কুলসুমের বাবা ফারুক হাওলাদার মেয়ে হত্যার কথা জানতে পেরে হিজলা থানায় জামাই ইউসুফ সিকদারকে আসামি করে মামলা করেন। ২০১৬ সালের ৫ মে মামলার তদন্ত কর্মকর্তা হিজলা থানার এসআই আসাদুজ্জামান ইউসুফ সিকদারকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন। ১৭ জন সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্য গ্রহণের পর অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত ইউসুফ সিকদারকে মৃত্যুদণ্ড দেন।

সাইফ আমীন/এফএ/জেআইএম

Advertisement