দেশজুড়ে

বিএনপির এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ

সকাল ৮টায় শুরু হয়েছে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহণ। এরই মধ্যে নগরীর ১৭নং ওয়ার্ডের মুগর খাল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র দখলে নেন নৌকার প্রতীকের লোকজন।

Advertisement

জানা গেছে, সকাল ১০টার পর ওই কেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের কর্মীরা। পরে তারা কেন্দ্রে ঢুকে ব্যালট নিয়ে নৌকা মার্কায় সিল মারতে থাকেন। এতে ওই কেন্দ্রে ব্যালট পেপার শেষ হয়ে যায়। কেন্দ্রের বাইরে ভোটাররা দাঁড়িয়ে অপেক্ষা করলেও ব্যালট পেপার না থাকায় কিছু সময়ের জন্য ভোটগ্রহণ থেমে যায়।

এ ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

পরে দুপুর সাড়ে ১২টার দিকে কেন্দ্রের প্রিসাইডিং অফিসার জহুরুল ইসলাম জানান, ভোটকেন্দ্রে আবার নতুন ব্যালট পেপার এনে ভোটগ্রহণ শুরু হয়েছে। কিছু সময় ভোটগ্রহণ থেমে ছিল। কিন্তু এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Advertisement

উল্লেখ্য, মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হয়ে গাজীপুরে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকালে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি একেবারে কম থাকলেও এখন পাল্টে গেছে সেই চিত্র। ভোটকেন্দ্রগুলোতে বিপুল সংখ্যক ভোটারের সমাগম হয়েছে।

নির্বাচনে ইতোমধ্যে ভোট দিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলম ও বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার।

বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার ভোটকেন্দ্রে তার এজেন্টদের মারধরসহ গ্রেফতারের অভিযোগ তুললেও সেটি অস্বীকার করেন আওয়ামী লীগ প্রার্থী মো. জাহাঙ্গীর আলম।

আমিনুল ইসলাম/এফএ/জেআইএম

Advertisement