খেলাধুলা

‘স্বপ্নেও ভাবেনি তারা রোনালদোর বিপক্ষে খেলবে’

জিতলেই প্রথমবারের মতো বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে পৌঁছে যাবে ইরান। হার কিংবা ড্রতে কপাল পুড়বে তাদের। এমন সমীকরণকে সামনে রেখে রোনালদোর পর্তুগালের বিপক্ষে মাঠে নামছে এশিয়ার দেশ ইরান। প্রথম ম্যাচ জিতলেও স্পেনের বিপক্ষে ১-০ ব্যবধানে হারতে হয় ইরানকে। তাই শেষ ম্যাচ জিততেই হবে তাদের। এই ম্যাচে মাঠে নামার আগে দলকে উজ্জ্বীবিত করার চেষ্টায় মত্ত্ব ইরান কোচ কার্লস কুইরোজ।

Advertisement

ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো খেলোয়াড়ের বিপক্ষে বা পক্ষে খেলা যেকোন খেলোয়াড়ের জন্যেই স্বপ্নের মত। তার ওপর বিশ্বকাপের মতো মঞ্চে যদি সেটি হয় তাহলে স্বপ্নের মাত্রাটা অন্য সবকিছুকে ছাপিয়ে যায়। এমনই এক স্বপ্নের সামনে দাঁড়িয়ে ইরানের ফুটবলাররা। দলটির কোচ কার্লস কুইরোজ জানান, তাদের খেলোয়াড়েরা স্বপ্নেও ভাবেনি তারা রোনালদোর বিপক্ষে খেলতে নামবে।

২০১০ সালের বিশ্বকাপে এই রোনালদোদেরই কোচ ছিলেরন কুইরোজ। তাই নিজের সাবেক শিষ্যকে একটু ভালভাবেই জানা আছে তার। কিন্তু বিশ্বকাপে দারুণ ফর্মে রয়েছেন রোনালদো। কুইরোজ বলেন, ‘আমার খেলোয়াড়েরা রোনালদোর বিপক্ষে খেলার স্বপ্ন পর্যন্ত দেখেনি তাহলে কীভাবে আমরা তাকে আটকাবো। আমাদের কৌশল সম্পর্কে এখনই জানাতে চাচ্ছি না কিন্তু স্পেন ও মরক্কো ম্যাচের জন্য এটা আমাদের জন্য আরও কঠিন ম্যাচ হতে যাচ্ছে।’

আরআর/আরআইপি

Advertisement