খেলাধুলা

ক্যারিবীয় পেসে ধুঁকছে শ্রীলঙ্কা

ব্রিজটাউন টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে প্রথম ইনিংসে ২০৫ রানেই গুটিয়ে দিয়েছে শ্রীলঙ্কা। তবে প্রতিপক্ষকে এত অল্প পুঁজিতে আটকে দিয়েও স্বস্তিতে নেই সফরকারিরা। ক্যারিবীয়দের পেস ঝড়ে ৯৯ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে তারা।

Advertisement

আগের দিনের ৫ উইকেটে ১৩২ রান নিয়ে খেলতে নেমেছিল ওয়েস্ট ইন্ডিজ। শেন ডোরিচ ৬০ আর জেসন হোল্ডার ব্যাট করছিলেন ৩৩ রানে। ৭১ রান করে ডোরিচ লাহিরু কুমার বলে এলবিডব্লিউ হন। এরপর দলকে আরও অনেকটা পথ টেনে নেন অধিনায়ক জেসন হোল্ডার। তবে ৭৪ রান করে তিনি সাজঘরে ফেরার পর আর বেশিদূর এগুতে পারেনি স্বাগতিকরা।

জবাব দিতে নেমে শুরুতেই কেমার রোচের তোপে পড়ে শ্রীলঙ্কা। ১৬ রানের মধ্যে ফিরে যান দুই ওপেনার কুশল পেরেরা (০) আর মাহেলা উদাত্তে (৪)। তৃতীয় উইকেটে একটু প্রতিরোধ গড়েছিলেন দানুষ্কা গুনাথিলাকা আর কুশল মেন্ডিস। এই উইকেটে ৫৯ রান যোগ করেন তারা। ২২ রান করা মেন্ডিসকে বোল্ড করে এই জুটিটি ভাঙেন শেনন গ্যাব্রিয়েল। ২৯ রান করে গুনাথিলাকাও হোল্ডারের এলবিডব্লিউয়ের শিকার হন। ৮ রান করে গ্যাব্রিয়েলের দ্বিতীয় শিকার ধনঞ্জয়া ডি সিলভা।

বৃষ্টির কারণে দিনে মোটে ৫৯ ওভার খেলা হয়েছে। এর মধ্যে ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করেছে ২৩ ওভার, বাকি ৩৬ ওভারে ৫ উইকেটে ৯৯ রান তুলে দিন শেষ করেছে শ্রীলঙ্কা।

Advertisement

এমএমআর/জেআইএম