রাজনীতি

নির্বাচন সামনে রেখে নানা ষড়যন্ত্র করছে স্বাধীনতাবিরোধীরা : নাসিম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি-জামায়াতসহ স্বাধীনতাবিরোধী অপশক্তিরা আগামী নির্বাচনকে সামনে রেখে নানা ষড়যন্ত্র করছে। নানা অজুহাত ও মিথ্যাচারের নামে নির্বাচন প্রতিহত করার কথা বলছে।

Advertisement

রোববার সংসদ ভবনে স্বাস্থ্যমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত কেন্দ্রীয় ১৪ দলীয় জোটের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, ১৪ দলের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আগামী নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াত অপশক্তি যদি ফের দেশে অগ্নিসন্ত্রাস, জ্বালাও-পোড়াও কিংবা ধ্বংসাত্মক কোনো কর্মকাণ্ড করার চেষ্টা করে তবে ১৪ দল ঐক্যবদ্ধভবে জনগণকে সঙ্গে নিয়ে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে। সব ষড়যন্ত্রের দাঁতভাঙা জবাব দেবে।

জোটের এই নেতা বলেন, বৈঠকে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় আগামী নির্বাচন জোটগত কিংবা মহাজোটগতভাবে অংশগ্রহণ এবং শরিক বন্ধুদের নিয়ে একসঙ্গে পথচলার ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণায় ১৪ দলের পক্ষ থেকে তার প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা জানানো হয়েছে।

Advertisement

এর আগে জোট নেতা মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, গণতন্ত্রী পার্টির নেতা অধ্যাপক ডা. শহীদুল্লাহ সিকদার, ওয়ার্কার্স পার্টির আনিসুল ইসলাম মল্লিক, কামরুল আহসান, জাতীয় পার্টি (জেপি) সালাউদ্দিন আহমেদ, বাসদের রেজাউর রশিদ খান, ন্যাপের শফিক আহমেদ খান, তরিকত ফেডারেশনের সৈয়দ রেজাউল হক চাঁদপুরী, বাংলাদেশ জাসদের করিম শিকদার প্রমুখ।

এইউএ/বিএ/পিআর