রাজনীতি

জাফরুল্লাহ চৌধুরীর নির্বাচনের খরচ দেবেন পরিকল্পনামন্ত্রী!

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীকে জাতীয় সংসদ নির্বাচন করার আহ্বান জানিয়ে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, নির্বাচনের খরচ তিনি (কামাল) দেবেন।

Advertisement

রোববার রাজধানীর গুলশানের একটি হোটেলে সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি) আয়োজিত ‘সিপিডি বাজেট ডায়লগ ২০১৮’-তে প্রধান অতিথির বক্তব্যের তিনি এ কথা বলেন।

মুস্তফা কামাল বলেন, ইলেকশন। ইলেকশন করতে তো ওনারা (বিএনপি) আসেন না। পরে আপত্তি করেন। আমি ডা. জাফরুল্লাহ চৌধুরীকে বলবো ইলেকশনে ক্যান্ডিডেট হওয়ার জন্য এবার।

এ সময় পরিকল্পনামন্ত্রীর এমন কথায় হেসে ফেলেন ডা. জাফরুল্লাহ। তবে মন্ত্রী তার বক্তব্য চালিয়ে যেতে থাকেন। কামাল বলেন, ‘টাকা আমি দেবো। আপনি দাঁড়ান, আপনি দাঁড়ান, আপনি দাঁড়ান।’ এ সময় আবার হাসেন জাফরুল্লাহ। অনুষ্ঠানস্থলে উপস্থিতরা হাততালি দিয়ে উঠেন।

Advertisement

এরপর পরিকল্পনামন্ত্রী বলেন, ‘আপনারা ইলেকশন করবেন না। পরে বলবেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় পাস করে গেছেন। অপরাধ তো আমাদের। ইলেকশনে আপনারা আসবেন না। সব অপরাধ তো আমাদের।’

‘জাফরুল্লাহ ভাই আমি আপনাকে ইনশিওর করতে পারি, আমি আপনার ইলেকশনের ফান্ডিংয়ের ব্যবস্থা করবো’ বলেন মুস্তফা কামাল। এ সময় আবারও হেসে উঠেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা।

এ সময় অনুষ্ঠানস্থলে উপস্থিত সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলে উঠেন জাফরুল্লাহ ভাইয়ের সিটও কনফার্ম করে দেন। আমার সিটি দিয়ে দেবো। উত্তরে পরিকল্পনামন্ত্রী রসিকতা করে বলেন, ‘জাফরুল্লাহ ভাইয়ের সিটও কনফার্ম।’

এরপর মন্ত্রী জাফরুল্লাহকে উদ্দেশ্য করে বলে উঠেন, ‘বলাটা অনেক সহজ। ভোট চাওয়া অনেক কঠিন।’ আর আমীর খসরু মাহমুদকে উদ্দেশ্য করে মুস্তফা কামাল বলেন, আমীর খসরু কোথায় আছেন আমি জানি না। বছরে একবার দেখা হয় কি-না? ঈদ, চাঁদ রোজা-রমজান মোবারক একবারে সব জানাই। আমার বন্ধু মানুষ।

Advertisement

পরিকল্পনামন্ত্রী বক্তব্য দেয়ার আগে সংলাপের উন্মুsক্ত আলোচনায় অংশ নেন জাফরুল্লাহ। সে সময় তিনি সরকারের সমালোচনা করে বলেন, সংসদের ১৫৪ জন সংসদ সদস্যই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত।

জাফরুল্লাহ চৌধুরীর এই মন্তব্যের প্রেক্ষিতেই তাকে সংসদ নির্বাচন করার আহ্বান জানান পরিকল্পনামন্ত্রী।

এমএএস/জেএইচ/পিআর