জাতীয়

চুরির মোটরসাইকেল দিয়ে ডাকাতি

রাজধানীর ডেমরা এলাকা থেকে পাঁচ ডাকাতকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা। গ্রেফতার ডাকাত দলের দলের সদস্যরা দেশের বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল চুরি করে সেগুলো ডাকাতির কাজে ব্যবহার করত। রোববার সকালে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন ডিবির অতিরিক্ত কমিশনার ও প্রধান দেবদাস ভট্টাচার্য্য।

Advertisement

গ্রেফতার ডাকাতরা হলেন- মো. সালিম উদ্দিন আহম্মেদ ওরফে সবুজ (৩৫), মো. রনি (৩৫), মো. টিপু (২৪), বাপ্পি সরকার (২৩) ও মো. সালাউদ্দিন ফকির (২৩)। শনিবার দিনগত রাতে রাজধানী থেকে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা তাদেরকে গ্রেফতার করে।

গ্রেফতাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর দেবদাস ভট্টাচার্য্য বলেন, আসামিরা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য। তারা বিভিন্ন বাসা-বাড়ি, পার্কিং এলাকায় থাকা মোটরসাইকেলের লক ভেঙে এবং রাস্তায় মোটরসাইকেলের গতিরোধ করে অস্ত্রের ভয় দেখিয়ে চুরি-ছিনতাই করত। পরবর্তীতে সেগুলোর ইঞ্জিন ও চেসিস নম্বর পরিবর্তন করে ডাকাতির কাজে ব্যবহার করত। অনেক সময় আবার মোটরসাইকেল কেনাবেচাও করত। তারা এ পর্যন্ত কোথায় কোথায় ডাকাতি করেছে -এ বিষয়ে বিস্তারিত জানতে রিমান্ডের আবেদন করা হবে।

তিনি আরও বলেন, মো. রনি ও টিপু মোটরসাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য। তাদের নেতা মো. দ্বীন ইসলাম (পলাতক) ও সালিম উদ্দিন। তারা ডেমরা ও আশপাশের এলাকায় ডাকাতি করত। গ্রেফতারের সময় আসামি মো. সালিমের দেহ তল্লাশি করে ২টি রিভলবার ও ২২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

Advertisement

অন্যদিকে পৃথক আরও একটি অভিযানে ডেমরার গলাকাটা ব্রিজ থেকে মাছের পিকআপ ভ্যান ডাকাতি চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। দেবদাস ভট্টাচার্য্য বলেন, এ ৪ জন ডেমরা এলাকায় মাছের আড়তের উদ্দেশ্যে আগত পিকআপ ভ্যানের গতিরোধ করে ডাকাতি করত। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ১টি চাপাতি, ২টি ছোরা, ১টি চাকু ও ১টি পিকআপ ভ্যান উদ্ধার করা হয়েছে।

গ্রেফতার চারজন হলেন- মো. আমজাদ ওরফে আলমগীর, মো. মূসা মাতব্বর, মো. আলমগীর ও ওমর ফারুক।

এছাড়া পৃথক আরও একটি অভিযানে মিরপুরের শেওড়াপাড়া থেকে ২টি পিস্তল ও ১০ রাউন্ড গুলিসহ এক ভুয়া ডিবির সদস্যকে গ্রেফতার করা হয়েছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

এআর/আরএস/এমএস

Advertisement