খেলাধুলা

আহত পাখি বাঁচিয়েই নায়ক ইসকো

বুধবার রাতে ইরানকে ১-০ গোলে হারিয়ে স্বস্তি ফিরেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্প্যানিশ শিবিরে। ম্যাচটিতে অনেক ঘটনার মধ্যে এখন আলোচিত ইস্যু, স্প্যানিশ মিডফিল্ডার ইসকোর ‘পাখি বাঁচানো’। হ্যাঁ, এক চড়ুই পাখিকে বাঁচিয়েই সবার নজর কেড়ে নিয়েছেন স্পেনের এই অ্যাটাকিং মিডফিল্ডার।

Advertisement

ম্যাচের প্রথমার্ধে খেলার সময় হঠাৎ একটি আহত পাখিকে মাঠে পড়ে থাকতে দেখেন স্পেনের ইসকো এবং জর্ডি আলবা। খেলার মাঝেই পাখিটিকে বাঁচাতে এগিয়ে যান ইস্কো। প্রথমবার ধরতে না পারলেও দ্বিতীয়বারের প্রচেষ্টায় পাখিটিকে নিজের আয়ত্বে নেন এই স্প্যানিশ মিডফিল্ডার। সাথে সাথেই মাঠের সাইডলাইনের দিকে চলে যান ইসকো এবং সেটিকে নিরাপদ জায়গায় রেখে আবার মাঠে ফিরে আসেন তিনি।

ইসকোর পাখি বাঁচানোর এ দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রকাশ হওয়া মাত্রই চারদিক থেকে প্রশংসায় ভাসতে শুরু করেন এই মিডফিল্ডার। বর্তমান ফুটবলার থেকে শুরু করে সাবেক অনেক খেলোয়াড়েরাও পাখিকে বাঁচানোর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে পোস্ট করে ইসকোর এই মানবিক কাজকে সাধুবাদ জানিয়েছেন।

এমনকি সেখান থেকে বাদ যাননি ক্রিকেটাররাও। ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও ইসকোর এই ঘটনায় টুইট করে লিখেছেন, ‘স্প্যানিশ ফুটবলার ইসকো মাত্রই এক আহত পাখিকে বাঁচালো। তার জন্য সম্মান রইল অনেক।’

Advertisement

এসএস/আইএইচএস/জেআইএম