দেশজুড়ে

মৈত্রী এক্সপ্রেসে পাথর নিক্ষেপ

আন্তঃদেশীয় মৈত্রী এক্সপ্রেস ট্রেন লক্ষ্য করে পাথর ছুড়েছে দুর্বৃত্তরা। তবে এতে ট্রেন ও যাত্রীদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

Advertisement

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে কুষ্টিয়ার ভেড়ামারা রেলস্টেশনের কাছে এ ঘটনা ঘটে। বিকেলে রেলওয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয় ও রেলওয়ে পুলিশ সূত্র জানায়, বেলা সাড়ে ১১টার দিকে আন্তঃদেশীয় মৈত্রী এক্সপ্রেস ট্রেন কলকাতা যাওয়ার পথে ভেড়ামারা দক্ষিণ রেল ক্রসিংয়ে পৌঁছালে ট্রেন লক্ষ্য করে পাথর ও ঢিল ছোড়া হয়। খবর পেয়ে দ্রুত সেখানে যান নবগঠিত রেলওয়ে জেলা পাকসীর সুপার নজরুল ইসলাম খান, রেলওয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাকসুদুল আলম, কুষ্টিয়া সার্কেল ফিরোজ আলম, ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম ও পোড়াদহ রেলওয়ে থানার ওসি আফজাল হোসেন। এ সময় তাদের সঙ্গে ভেড়ামারা পৌরসভার মেয়র শামীমুল ইসলামও ছিলেন।

ভেড়ামারা থানার ওসি আমিনুল ইসলাম বলেন, ট্রেনে অবস্থানকারী নিরাপত্তাকর্মীরা মৈত্রী এক্সপ্রেস ট্রেনে ঢিল নিক্ষেপের বিষয়টি রেলওয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে তারা ঘটনাস্থলে আসেন। সেখানে খোঁজখবর রাখা হচ্ছে।

Advertisement

নবগঠিত রেলওয়ে জেলা পাকসীর সুপার নজরুল ইসলাম খান বলেন, ট্রেন বা যাত্রীদের কোনো ক্ষতি হয়নি। এরপরও মৈত্রী ট্রেন বিধায় বিষয়টি অধিক গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিষয়টি তদন্ত করা হচ্ছে।

এফএ/এমএস