খেলাধুলা

উরুগুয়ের বিপক্ষে বেশ কয়েকটি পরিবর্তন নিয়ে নামছে সৌদি আরব

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই বিশাল হোঁচট খেয়েছিল এশিয়ার দেশ সৌদি আরব। উজ্জিবীত স্বাগতি রাশিয়ার কাছে ৫-০ গোলের বিশাল ব্যবধানে হারতে হয়েছিল সৌদি আরবের কাছে। এত বড় ব্যবধানে হারের পর এমনিতেই বিধ্বস্ত হয়ে রয়েছে মধ্যপ্রাচ্যের দেশটি। উরুগুয়ের বিপক্ষে আজ তাদের ঘুরে দাঁড়ানোর ম্যাচ। শুধু তাই নয়, বাঁচা-মরার ম্যাচও বটে।

Advertisement

রাশিয়ার বিপক্ষে হারা ম্যাচের একাদশে অনেক পরিবর্তন এনেছে সৌদি আরব। বিশেষ করে ডিফেন্স এবং আক্রমণভাগে পরিবর্তন আনলেন হুয়ান আন্তোনিও পিজ্জি। ডিফেন্ডার ওমর হাওজাভিকে বসিয়ে আজ নেয়া হয়েছে আলি আল-বুলাইহিকে।

আক্রমণভাগে উল্লেখযোগ্য পরিবর্তন হচ্ছে, আগের ম্যাচের দলের সেরা স্ট্রাইকার ফাহাদ আল মুয়াল্লাদকে কোচ মাঠে নামিয়েছিলেন পরিবর্তিত হিসেবে। আজ রাখলেন সেরা একাদশে। এছাড়া হেতান বাহবিরকেও আজ মাঠে নামাচ্ছেন ইয়াহইয়া আল সেহরির পরিবর্তে। এছাড়া মোহাম্মদ আল সাহলাভিকে বাদ দেয়া হয়েছে একাদশ থেকে।

প্রথম ম্যাচে মিসরের বিপক্ষে জয় পেলেও সেটা ছিল উরুগুয়ের জন্য খুবই কষ্টার্জিত। মাত্র ১-০ গোলের ব্যবধানে জয়ে এগিয়ে রয়েছে দু’বারের বিশ্বচ্যাম্পিয়নরা। হোসে গিমেনেজ শেষ মুহূর্তের হেডে গোল করে বাঁচান উরুগুয়েকে। এ কারণে আজ সৌদি আরবের বিপক্ষে একাদশে দুটি পরিবর্তন এনেছেন অস্কার তাবারেজ। সাইড বেঞ্চে বসিয়ে রেখেছেন জিওর্জিয়ান ডি অ্যারাসকায়েতা এবং নাহিটান নান্দেজকে। পরিবর্তে আজ মাঠে নামছেন ক্রিশ্চিয়ান রদ্রিগেজ এবং কার্লোস সানচেজ।

Advertisement

সৌদি আরবকে যদি হারাতে পারে উরুগুয়ে, তাহলে আজই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়ে যাবে তাদের। একই সঙ্গে সৌদি আরবের সঙ্গে ‘এ’ গ্রুপ থেকে বিদায় নিশ্চিত হয়ে যাবে মিসরের।

সৌদি আরব একাদশ : মোহাম্মদ আল-ওয়াইজ (২২) (গোলরক্ষক), আলি আল-বুলাইহি (৪), ওসামা হাওজাভি (৩) (অধিনায়ক), ইয়াসের আল-শাহরানি (১৩), মোহাম্মদ আল-ব্রেইক (৬), সালমান আল-ফারাজ (৭), আব্দুল্লাহ ওতায়েফ (১৪), তাইসির আল-জসিম (১৭), ফাহাদ আল-মুওয়াল্লাদ (১৯), হেতান বাহবির (৯), সালেম আল-দাওসারি (১৮)।

উরুগুয়ে একাদশ : ফার্নান্দো মুসলেরা (১) (গোলরক্ষক), দিয়েগো গোডিন (৩) (অধিনায়ক), হোসে মারিয়া গিমেনেজ (২), মার্টিন ক্যাসেরেস (২২), গুইলার্মো ভারেলা (৪), রদ্রিগো ভেনটাঙ্কুর (৬), ম্যাতিয়াস ভেকিনো (১৫), ক্রিশ্চিয়ান রদ্রিগেজ (৭), কার্লোস সানচেজ (৫), লুইস সুয়ারেজ (৯), এডিনসন কাভানি (২১)।

আইএইচএস/এমএস

Advertisement