খেলাধুলা

সেনেগালের সমর্থকদের স্টেডিয়াম পরিষ্কারের অনন্য দৃষ্টান্ত স্থাপন

#TyCSportsMundial Senegal consiguió un triunfo histórico. Pero sus hinchas en lugar de festejar a minutos de terminado el partido, se encargan de limpiar su sector antes de retirarse. #RESPECT. pic.twitter.com/RiKovpfmoT

Advertisement

— TyC Sports (@TyCSports) June 19, 2018

২০০২ জাপান-কোরিয়া বিশ্বকাপে অভিষেক হয় সেনেগালের। প্রথম বিশ্বকাপেই তাক লাগিয়ে দিয়েছিল তারা। ফ্রান্সকে বিদায় করে নিজেরা কোয়ার্টার ফাইনালে উঠেছিল। দ্বিতীয়বারের মত বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েই প্রথম ম্যাচেই এবার ইউরোপের আরেক দেশ পোল্যান্ডকে হারালো ২-১ গোলে। ম্যাচে খেলোয়াড়দের পারফরম্যান্স ছিল নজরকাড়া। কিন্তু মাঠের বাইরেও সেনেগালের সমর্থকরা অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন।

পোল্যান্ডের বিপক্ষে মস্কোর স্পার্টাকে পোল্যান্ডের বিপক্ষে ২-১ গোলে জয় লাভ করে আফ্রিকান দেশটি। ম্যাচ শেষ হওয়ার পর খেলোয়াড়দের উল্লাস ছিল চোখে পড়ার মত। স্টেডিয়াম ছেড়ে যখন সব সমর্থকরা বাড়ির পথ ধরছেন তখনই ভিন্ন রূপে দেখা গেলো সেনেগালের সমর্থকদের। স্টেডিয়ামের সকল আবর্জনা পরিষ্কার করে একসাথে জড়ো করেন তারা।

২০১৪ বিশ্বকাপে ব্রাজিলে এমন দৃষ্টান্ত স্থাপন করেছিল জাপানিজ সমর্থকরা। আইভরি কোস্টের বিপক্ষে ২-১ গোলে হেরে যাওয়ার পর স্টেডিয়ামের সকল ময়লা-আবর্জনা পরিষ্কার করতে দেখা যায় জাপানের সমর্থকদের। এবার সেনেগালের মানুষেরাও সেই ভালো কাজটি করে দেখালেন। প্রমাণ করলেন, কোন কাজই ছোট নয়।

Advertisement

আরআর/এমআরএম