খেলাধুলা

শততম ম্যাচের সামনে দাঁড়িয়ে সুয়ারেজ

বিশ্বকাপে প্রথম ম্যাচেই পেয়ে যেতে পারতেন কাঙ্ক্ষিত গোল। কিন্তু মুহুর্মুহু গোলের সুযোগ মিস করে নিজের ব্যর্থতাই বাড়িয়েছেন লুইস সুয়ারেজ। মিসরের বিপক্ষে ১-০ গোলে জিতে বিশ্বকাপে উড়ন্ত সূচনা পায়ু সুয়ারেজের দল উরুগুয়ে। বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচ সৌদি আরবের বিপক্ষে। সেই ম্যাচে অনন্য এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে সুয়ারেজ। জাতীয় দলের হয়ে শততম ম্যাচের সামনে সুয়ারেজ।

Advertisement

দলের নিয়মিত স্ট্রাইকার সুয়ারেজ সৌদিদের বিপক্ষেও যে একাদশে থাকবেন সেটা নিশ্চিত। উরুগুয়ের হয়ে এখন পর্যন্ত ৫ জন ফুটবলার একশোর বেশি ম্যাচ খেলেছেন। সবচেয়ে বেশি ১২৫টি ম্যাচ খেলেছেন ম্যাক্সি পেরেইরা। ৩৩ বছর বয়সী এই ফুটবলার জাতীয় দলের হয়ে রাশিয়া বিশ্বকাপেও দলে রয়েছেন। যদিও মিসরের বিপক্ষে নামা হয়নি তার।

এর পরেই রয়েছেন ১১৮টি ম্যাচ খেলা ডিয়েগো গডিন। এরপরেই রয়েছেন ২০১০ বিশ্বকাপের গোল্ডেন বল জয়ী ফুটবলার ডিয়েগো ফোরলান। ১১৩টি ম্যাচ খেলে জাতীয় দল থেকে অবসর নেন তিনি। ক্রিশ্চিয়ান রড্রিগেজ ১০৬টি ও এডিনসন কাভানি ১০২টি ম্যাচে জাতীয় দলের হয়ে নেমেছেন। সুয়ারেজ হবেন ষষ্ট ফুটবলার যিনি উরুগুয়ের জার্সি গায়ে ১০০তম ম্যাচ খেলবেন।

আরআর/এমএস

Advertisement