জাতীয়

সাত সকালের বৃষ্টিতে স্বস্তির পরশ

রাজধানীতে আজ (মঙ্গলবার) সকালে ৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। ভোরে সূর্যোদয়ের পর আকাশ পরিস্কার থাকলেও সকাল সাড়ে ৭টার দিকে আকাশ মেঘে ঢেকে অন্ধকার হয়ে যায়। আনুমানিক ৮টার দিকে বৃষ্টি শুরু হয়। কখনও ঝিরঝির আবার কখনও মুষলধারে বৃষ্টি হতে থাকে। সকাল সোয়া ৯টার পর বৃষ্টি থামে।

Advertisement

গত কয়েকদিন যাবত রাজধানীসহ সারাদেশে তাপমাত্রা বেশি হওয়ায় মানুষ গরমে অস্থির হয়ে পড়েছিল। গতকাল দেশের সর্বোচ্চ ৩৯দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় খুলনা বিভাগের চুয়াডাঙ্গায়। আজ সাত সকালের বৃষ্টিতে মানুষের দেহমনে স্বস্তির পরশ বুলিয়ে দেয়।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রাতঃভ্রমণে আসা আসাদ নামের এক ব্যক্তি বলেন, ‘মগবাজারের বাসা থেকে যখন বের হই তখন কড়া রোদ ছিল। কিন্তু উদ্যানে প্রবেশের পর পর আকাশ মেঘে অন্ধকার হয়ে আসে। এরপর বৃষ্টি নামে। বৃষ্টির কারণে আজ আর হাঁটতে পারিনি।’

গতকাল (১৮জুন) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

Advertisement

এমইউ/এমএমজেড/জেআইএম