দেশজুড়ে

বিনা টিকিটে ৬শ’ যাত্রীর ট্রেন ভ্রমণ

ছয়টি যাত্রীবাহী আন্তঃনগর ট্রেনে ৬শ’ যাত্রীর কাছ থেকে ভাড়াসহ জরিমানা আদায় করা হয়েছে। এরা সবাই বিনাটিকিটে ট্রেন ভ্রমণ করছিলেন। এসব যাত্রীর কাছ থেকে ভাড়াসহ জরিমানা ১ লাখ ১৫ হাজার টাকা আদায় করেছে রেলওয়ের পাকশী বিভাগীয় ভ্রাম্যমাণ আদালত।

Advertisement

সোমবার বিকেল পর্যন্ত ঈশ্বরদী জংশন স্টেশনের ওপর দিয়ে চলাচলকারী ছয়টি আন্তঃনগর ট্রেনে অভিযান চালিয়ে ভ্রমণরত ৬শ’ ট্রেন যাত্রীর কাছ থেকে জরিমানাসহ এই ভাড়া আদায় করা হয়। তার আগে ঈদের পরদিন রোববার সকাল হতে এ অভিযান শুরু হয়।

পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) অসীম কুমার তালুকদার জানান, নিয়মিত চেকিং এর অংশ হিসেবে পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় ঈশ্বরদী জংশন স্টেশনের ওপর দিয়ে চলাচলকারী ৬টি আন্তঃনগর ট্রেনে বিনা টিকিটে ট্রেনে চড়া যাত্রীদের কাছ হতে ভাড়াসহ জরিমানা আদায় করা হয়।

অভিযানের সময় উপস্থিত ছিলেন, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মজিবর রহমান, ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক আব্দুল আলীম বিশ্বাস মিঠু প্রমুখ।

Advertisement

ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালানো যাত্রীবাহী ট্রেনগুলো হলো, রাজশাহী-খুলনা-রাজশাহী (৭৬২-৭৬১) আন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস, রাজশাহী-গোয়ালন্দঘাটগামী ৭৫৬নং মধুমতি এক্সপ্রেস, খুলনা-রাজশাহীগামী ৭১৫নং আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস, রহনপুর-ঈশ্বরদী-রহনপুরগামী ৫৭/৫৮ ও ৭৭/ ৭৮ কমিউটার এক্সপ্রেস, খুলনা-চিলাহাটিগামী ৭২৭নং রূপসা এক্সপ্রেস, খুলনা-ঢাকাগামী ৭৬৩নং চিত্রা এক্সপ্রেস।

এমএএস/এমএস