দেশজুড়ে

বিএনপির আন্দোলনের কোনো ইস্যু নেই : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আন্দোলনের রঙিন স্বপ্ন কর্পূরের মতো উড়ে যাবে। কারণ জনগণ তাদের আন্দোলনে সাড়া দেবে না। বিএনপি গত সাড়ে ৯ বছর পর্যন্ত আন্দোলনের হুমকি দিয়ে আসছে। কিন্তু কোনো লাভ নেই।

Advertisement

শনিবার নোয়াখালীর কোম্পানীগঞ্জে নিজ বাড়ির মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় ও নেতাকর্মীদের সঙ্গে ঈদের কুশল বিনিময় শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, বিএনপির আন্দোলনের কোনো ইস্যু নেই। তারা ইস্যু খোঁজার চেষ্টা করছে। তাদের নেত্রী খালেদা জিয়ার অসুস্থতাকে পুঁজি করে আন্দোলনের পাঁয়তারা করছে। রাজনীতির মাঠে হাকডাক দেয়ার চেষ্টা করছে।

ওবায়দুল কাদের বলেন, দেশের মানুষ কাজ চায়, উন্নয়ন চায়। শেখ হাসিনার সরকার মানুষের চাওয়ার চেয়েও বেশি উন্নয়ন করেছে। দেশে আজ বড় বড় মেগা উন্নয়মূলক কাজ হয়েছে। বাংলাদেশ আজ মহাকাশে, নিউক্লিয়ার ক্লাবে যুক্ত হয়েছে। এ দেশে এখন মেট্রো রেল হচ্ছে। পদ্মাসেতু হচ্ছে, গভীর সমুদ্র বন্দর হচ্ছে পায়রা। এছাড়া কর্ণফুলী টানেল, ফ্লাইওভার, ফোর লেন হচ্ছে। সারা দেশের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। এক সময়ে বিশ্বকাপ খেলা দেখার জন্য মানুষ বিদ্যুৎ কেন্দ্রে হামলা করতো। এখন আর এ ধরনের ঘটনা ঘটার সম্ভাবনা নেই।

Advertisement

তিনি আরও বলেন, বিএনপি একটি কাজ দেখাতে পারবে না, যে কাজের জন্য মানুষ তাদের মনে রেখেছে এবং ভোট দেবে। মানুষ মনে রেখেছে শুধু তাদের জ্বালাও-পোড়াও, বোমাবাজি ও সন্ত্রাসের রাজনীতি। বরং আমাদের আজ লজ্জা হয় কানাডার আদালত পরপর দুই বার বিএনপিকে একটি দুর্নীতিবাজ ও সন্ত্রাসী দল হিসেবে অভিহিত করেছে। তাদের এখন আর বলার কিছুই নেই।

মিজানুর রহমান/আরএআর/পিআর