খেলাধুলা

এবার মেসির চোখেও ফেবারিট আর্জেন্টিনা

বিশ্বকাপ শুরুর তৃতীয় দিন মাঠে নামছে টুর্নামেন্টের অন্যতম ফেবারিট, লিওনেল মেসির আর্জেন্টিনা। ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামার আগে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত সময় কাটালো আর্জেন্টাইন ফুটবল দল।

Advertisement

রাশিয়ার দক্ষিণ-পূর্ব শহরের ব্রনিতসিতে দর্শকদের সামনেই হোর্হে সাম্পাওলির অধীনে নিয়মিত অনুশীলন করে যাচ্ছে লা আলবিসেলেস্তারা। খেলার মাঠের মতো অনুশীলনেও মধ্যমনি দলের সেরা তারকা লিওনেল মেসি। অনুশীলনেরর ফাঁকে ফাঁকে দর্শকদের আবদার মেটাতে নিয়মিত অটোগ্রাফ দিতেও দেখা যাচ্ছিল বার্সেলোনা সুপার স্টারকে। সেখানেই সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে আর্জেন্টিনা দলের বর্তমান অবস্থা তুলে ধরেছেন মেসি।

‘আমাদের মূল লড়াই মূলতঃ চ্যাম্পিয়ন হওয়ার জন্য। আমি জানি, এটা সহজ কোন কাজ নয়। তবে আমি মনে করি, দলের সামর্থ্য আছে বিশ্বকাপ শিরোপা ঘরে তোলার জন্য। যদি বাকি খেলোয়াড়েরাও এ কথায় বিশ্বাসী হয়, তবে আমরা এবারের আসরের শিরোপার অন্যতম দাবিদার।’

বিশ্বকাপে এখনও পর্যন্ত যত ভবিষ্যদ্বাণী এসেছে, সেখানে সেরা তিন ফেবারিটের মধ্যে নেই আর্জেন্টিনার নাম। ব্রাজিল, জার্মানি, স্পে। এরপরের তালিকায় উঠে আসছে ফ্রান্সের নাম। বিশেষজ্ঞরা ফেবারিটের তালিকায় আর্জেন্টিনাকে রাখতে চায় ৫ নম্বরে। এমনকি মেসি নিজেও নিজের দল নিয়ে আশাবাদী ছিলেন না। তার ফেবারিটের তালিকায়ও ছিল ব্রাজিল, জার্মানি, স্পেন এবং ফ্রান্সের নাম। অবশেষে রাশিয়া গিয়ে, নিজেদের সার্বিক প্রস্তুতি দেখে আশাবাদী হয়ে উঠছেন মেসি।

Advertisement

বিশ্বকাপের বাছাই পর্বের শেষ ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে দুর্দান্ত এক হ্যাটট্রিক করে ধুঁকতে থাকা আর্জেন্টিনাকে একার হাতেই মেসি টেনে এনেছেন বিশ্বকাপের মঞ্চে। রাশিয়ায় প্রথম থেকেই ভালো শুরুর আশা করছেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

তিনি বলেন, ‘শুরুটা খুব গুরুত্বপূর্ণ। আইসল্যান্ড এর আগের বৈশ্বিক টুর্নামেন্টেও দারুণ করেছে। তাই তাদেরকে হালকাভাবে নেওয়ার কোন সুযোগ নেই। তবে আর্জেন্টিনা যদি নিজেদের সর্বস্ব নিয়ে লড়ে, তবে আমাদের হারানো খুব কঠিন হবে অন্য দলগুলোর জন্য।’

আইএইচএস/পিআর

Advertisement