খেলাধুলা

উদ্বোধনী ম্যাচে রাশিয়ার সম্ভাব্য একাদশ

আর কয়েক ঘণ্টা পরই উঠতে চলেছে ‘দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ’ ফুটবল বিশ্বকাপের পর্দা। বাংলাদেশ সময় রাত ৯টায় উদ্বোধনী ম্যাচে সৌদি আরবের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক দেশ রাশিয়া।

Advertisement

মজার ব্যাপার হচ্ছে এবারের বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে ফিফা র্যাংকিংয়ে রাশিয়া আর সৌদি আরবই সবচেয়ে তলানিতে। রাশিয়ার র্যাংকিং ৭০ এবং সৌদির ৬৭। সামর্থ্যের দিক থেকে অন্য দলগুলোর তুলনায় নিচে থাকলেও, দু’দলের মাঝে যে হাড্ডা-হাড্ডি লড়াই হবে তা আর বলার অপেক্ষা রাখে না।

তবে শেষ পাঁচ ম্যাচে কোন সুখস্মৃতি নেই এবারের স্বাগতিক দেশ রাশিয়ার। শেষ পাঁচ ম্যাচে নেই কোন জয়, ঝুলিতে কেবল একটি মাত্র ড্র। আর বাকি চার ম্যাচেই হারের লজ্জা নিয়ে মাঠ ছেড়েছে স্তানিস্লাভ চেরিসভের দল।

তবে সৌদি আরবের বিপক্ষে দলকে অ্যাটাকিং ফুটবলই খেলাবেন বলে জানিয়েছেন চেরিসভ। দলকে ৩-৫-২ ফরমেশনে খেলাবেন অভিজ্ঞ এই কোচ। যদিও একাদশে নেই ভিয়ারিয়ালের তারকা মিডফিল্ডার ডেনিস চেরিশেভ।

Advertisement

উদ্বোধনী ম্যাচে রাশিয়ার একাদশ

ফরমেশন : ৩-৫-২ গোলরক্ষক : ইগোর আকিনফিভরক্ষণভাগ : ভ্লাদিমির গ্রানাত, ইলিয়া কুতেপভ, সার্জেই ইগনাশেভিকমধ্যমাঠ : আলেকজান্ডার গলোভিন, রোমান জবনিন, আলেকজান্ডার সামেদভ, অ্যালান জাগোয়েভ, ইউরি ঝিরকভআক্রমণভাগ : আলেক্সি মিরানচুক, ফেদর স্মলভ।

আইএইচএস/পিআর

Advertisement