খেলাধুলা

উদ্বোধনী ম্যাচে থাকবেন ডোনাল্ড ট্রাম্প!

আসন্ন বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত মস্কোর লুঝনিকি স্টেডিয়াম। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। স্বাগতিক রাশিয়া এবং সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে পর্দা উঠবে বিশ্বকাপের। বিশ্বকাপের এই উদ্বোধনী ম্যাচে উপস্থিত থাকবেন বিশ্বের নামি-দামি সব তারকা থেকে শুরু করে গুরুত্বপূর্ণ অনেক ব্যক্তিত্ব।

Advertisement

এই তালিকায় যোগ হতে পারে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও। রাশিয়ান পার্লামেন্ট ক্রেমলিন থেকে জানা গিয়েছে এই তথ্য। ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ জানিয়ছেন রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সর্বোচ্চ চেষ্টা করছেন ট্রাম্পসহ যুক্তরাষ্ট্রের উচ্চপর্যায়ের নেতাদের উদ্বোধনী ম্যাচে রাখার জন্য।

পেসকভ বলেন, ‘রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন তিনি অনেক খুশি হবেন যদি দাওয়াত প্রাপ্ত সব অতিথিরা মস্কোয় উদ্বোধনী দিনে উপস্থিত থাকেন। এই তালিকায় অবশ্যই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পসহ উচ্চপর্যায়ের অন্যান্য নেতারাও আছেন।’

সম্প্রতি সিঙ্গাপুরে দক্ষিণ কোরিয়ান প্রেসিডেন্ট কিম জং উনের সঙ্গে দেখা করেছেন ট্রাম্প। সংক্ষিপ্ত সফর শেষ করে এরই মধ্যে দেশেও ফিরে গিয়েছেন ট্রাম্প। রাশিয়ান প্রেসিডেন্টের দাওয়াত মাথায় রাখলে বৃহস্পতিবার মস্কোয় দেখা যাবে বিশ্বের অন্যতম ক্ষমতাধর ব্যক্তি ট্রাম্পকে।

Advertisement

উল্লেখ্য, রাশিয়া বিশ্বকাপের মূল পর্বের টিকিট পেতে ব্যর্থ হয়েছে ডোনাল্ড ট্রাম্পের দেশ যুক্তরাষ্ট্র। তবুও স্বাগতিক রাশিয়া বাদে সবচেয়ে বেশি টিকিট কেটেছে যুক্তরাষ্ট্রের নাগরিকেরা।

এসএএস/জেআইএম