খেলাধুলা

সোনার ব্যাগ নিয়ে রাশিয়ায় নেইমার

নিজেদের ইতিহাসের ষষ্ঠ শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে গত রোববার রাশিয়ায় পা রেখেছে ব্রাজিলিয়ান ফুটবল দল। সাম্বার দেশের শিরোপা স্বপ্ন বাস্তবায়িত হতে দলের সেরা তারকা নেইমার জুনিয়রের পায়ের জাদুর বিকল্প নেই। রাশিয়ায় আসার সময় সেই নেইমার সাথে করে নিয়ে এসেছেন সোনার ব্যাগ।

Advertisement

তবে এই ব্যাগ কোন বিলাসবহুলতার প্রতীক নয়। বরং স্বর্ণখচিত এই ব্যাগটি ব্রাজিলিয়ান তারকা সাথে এনেছেন সৌভাগ্যের প্রতীকস্বরূপ। প্রায় ৮০ হাজার টাকা (৭০০ পাউন্ড) মূল্যের এই ব্যাগটির পেছন দিকে ছাপা রয়েছে নেইমারে মা,বাবা, মেয়ে এবং ছেলের ছবি।

২৬ বছর বয়সী এই তারকার বিশ্বাস পরিবারের মানুষজনকে সাথে সাথে রাখা তার জন্য মঙ্গলজনক হবে। যাতে করে তিনি আসন্ন বিশ্বকাপে প্রত্যাশামাফিক পারফরম্যানস করতে পারেন। নিজ দেশে অনুষ্ঠিত সবশেষ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইনজুরির কারণে ছিটকে যান নেইমার। তার দলও বাদ পড়ে যায় পরবর্তী রাউন্ড থেকে। তাই এবার ভাগ্যবদলের অন্বেষণে সৌভাগ্যের প্রতীক নিয়েই এসেছেন নেইমার।

গত রোববার রাশিয়ায় পৌঁছানো ব্রাজিল ফুটবল দল সোচির ক্যামেলিয়ায় সুইসোটেল রিসোর্টে অবস্থান করছে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। অনুশীলন করবে ইয়োগ স্পোর্টস স্টেডিয়ামে। ১২ জুন (মঙ্গলবার) থেকে জনসমক্ষে অনুশীলন শুরু করেছে ব্রাজিলিয়ানরা।

Advertisement

‘ই’ গ্রুপে ব্রাজিল খেলবে সুইজারল্যান্ড, কোস্টারিকা এবং সার্বিয়ার বিপক্ষে। ১৭ জুন রোস্তভ এরেনায় নিজেদের প্রথম ম্যাচে তারা মুখোমুখি হবে সুইজারল্যান্ডের। ২২ জুন সেন্ট পিটার্সবার্গে মুখোমুখি হবে কোস্টারিকার এবং ২৭ জুন মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে মুখোমুখি হবে সার্বিয়ার।

এসএএস/আরআইপি