বিনোদন

ইউটিউব কাঁপাচ্ছে মেসি বনাম নেইমার

আর মাত্র দুই দিন বাকী। ১৪ জুন থেকে মাঠে গড়াচ্ছে দুনিয়া কাঁপানো টুর্নামেন্ট ফুটবল বিশ্বকাপ। এরইমধ্যে বিশ্বকাপ জ্বরে ভুগছে পৃথিবী। আর বাংলাদেশে ফুটবলের বিশ্বকাপ মানেই আর্জেন্টিনা-ব্রাজিল সাপোর্টারদের অম্ল-মধুর রসায়ন।

Advertisement

দুই দেশের পতাকায় ছেয়ে গেছে সারা দেশ; সঙ্গে উড়ছে বাংলাদেশের পতাকাও। সাদা-আকাশি আর হলুদ-নীল জার্সিতে নিজের পছন্দের দলকে সমর্থন করতে তৈরি সবাই। এই দুই দলের সাপোর্ট করা ও নানা তর্কে জড়ানো ফুটবল বিশ্বকাপের সময় বাংলাদেশে নিয়মিত একটি দৃশ্য। দিনে দিনে এটি বিনোদনের একটি সংস্কৃতিও হয়ে উঠেছে।

যার কারণে ফুটবল বিশ্বকাপ এলেই নাটক-গানেও তার প্রভাব লক্ষ করা যায়। এবারেও তার ব্যতিক্রম নয়। তরুণ যুগল নির্মাতা নয়ন-মিলটন নির্মাণ করেছেন ‘মেসি বনাম নেইমার’ শিরোনামের নাটক। সৃষ্টি মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে হাস্যরসাত্মক এ নাটকটি। মুক্তির পরপরই ইউটিউবে ভাইরাল হয়ে গেছে এটি।

৭ জুন মুক্তি পাওয়া ভিডিওটি এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৫ লাখ ৯৫ হাজারেরও বেশি দর্শক দেখে ফেলেছেন। এতে লাইক পড়েছে ১৫ হাজার, আর নাটকটি পছন্দ করেননি এমন প্রতিক্রিয়া দেখা গেছে ১ হাজার ৭ শ’। এতে দেখা গেছে নানারকম মন্তব্যও।

Advertisement

ইউটিউবে এই সাফল্যে আনন্দিত যুগল নির্মাতা নয়ন-মিলটন। তাদের একজন মিলটন বলেন, ‘বিশ্বকাপের ফুটবল ঘিরে আমাদের যে উন্মাদনা তৈরি হয়, হাস্যরস, আর মজায় সেসব বিষয় ফুটিয়ে তোলা হয়েছে নাটকটিতে। আর এ কারণেই নাটকটি দর্শকরা দারুণভাবে গ্রহণ করেছে। তবে এত দ্রুত এত সাড়া পাবো ভাবিনি। এই নাটকের কলাকুশলীসহ এর দর্শক- সবাইকে অভিনন্দন জানাচ্ছি আমি।’

রম্য ঘরানার এই নাটকটির রচয়িতা রুহুল আমিন পথিক। নাটকটিতে অভিনয় করেছেন আ খ ম হাসান, নয়ন বাবু, ফারজানা রিক্তা, অন্তরা, শিখা মৌ, হারুন, সঞ্জীব ও রোজারিওসহ অনেকে।

এলএ/জেআইএম

Advertisement