খেলাধুলা

বিশ্বকাপের জন্য মাদ্রিদের সব ট্রফি দিয়ে দিতে প্রস্তুত মদ্রিচ

ক্লাব পর্যায়ে এখন পর্যন্ত সম্ভাব্য সকল শিরোপা জেতার স্বাদ পেয়েছেন লুকা মদ্রিচ। ক্রোয়েশিয়া অনন্যা বড় দলগুলোর ন্যায় তারকায় ঠাসা নয় বলে এবারের বিশ্বকাপে ফেবারিটের তালিকায় নেই তাদের নাম। তবে কে না চায় নিজের দেশের হয়ে কিছু জিততে। ব্যাতিক্রম নয়, ক্রোয়েশিয়ার মিডফিল্ডার লুকা মদ্রিচও।

Advertisement

রিয়াল মাদ্রিদের টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন মদ্রিচ। মূলত তাকে ঘিরেই মাঝমাঠ রিয়ালের। ক্রোয়েশিয়া দলে তার দায়িত্ব যেন আরও বেশি। আর সেই দায়িত্ববোধ থেকেই দলের জন্য সেরাটা দিয়ে নিয়ে আসতে চান দেশের জন্য শিরোপা। বিষয়টা অনেকটা স্বপ্নের মত দেখালেও তাই করে দেখাতে চাচ্ছেন এই ক্রোয়েট মিডফিল্ডার।

ক্রোয়েশিয়ান প্লেয়ারস এ্যাওয়ার্ড অনুষ্ঠানে এক সাক্ষাৎকারে ক্রোয়েশিয়ার হয়ে নিজের বিশ্বকাপ শিরোপা অর্জনের লক্ষ্যর কথাই জানান মদ্রিচ। দরকার হলে ক্লাব পর্যায়ের সকল শিরোপা ও বদল করতে চান শুধুমাত্র বিশ্বকাপ শিরোপাটার জন্য। একান্ত সাক্ষাৎকারে মদ্রিচ বলেন, ‘অনেকে এটা শুধুমাত্র কল্পনা ভাবতে পারে। তবে আমরা এটা অর্জন করতে চাই। আর শুধু এই বিশ্বকাপের জন্য মাদ্রিদের হয়ে আমি যেসকল বড় শিরোপা জিতেছে দরকার হলে তাও দিয়ে দিতে রাজি আছি।’

আর্জেন্টিনা, আইসল্যান্ড আর নাইজেরিয়ার সাথে একই গ্রুপ ‘ডি’তে পড়েছে মদ্রিচের ক্রোয়েশিয়া। ১৬ জুন নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ যাত্রা শুরু করবে ফিফা র‍্যাংকিংয়ে ১৮ নাম্বারে থাকা ক্রোয়েটরা।

Advertisement

এসএস/আরআর/জেআইএম