খেলাধুলা

রোমারিওকে ছুঁয়ে তাকে অনুসরণ করলেন নেইমার

কে বলবে মাত্রই চোট সেরে জাতীয় দলে ফিরেছেন তিনি! দুর্দান্ত, দুর্দমনীয় নেইমার ফেব্রুয়ারি মাসের পর ইনজুরি কাটিয়ে দলে ফিরেই দুই ম্যাচে করেছেন দুই গোল। তার অসাধারণ নৈপুণ্যে ব্রাজিলও পায় ক্রোয়েশিয়া ও অস্ট্রিয়ার বিপক্ষে জয়। দুই গোল করে ব্রাজিলের বিশ্বকাপ জয়ী ফুটবলার রোমারিওর ব্রাজিলের হয়ে করা ৫৫ গোলকে স্পর্শ করলেন নেইমার।

Advertisement

অস্ট্রিয়ার বিপক্ষে শুরু থেকে খেললেও গোল পেতে তাকে অপেক্ষা করতে হয় ৬৩ মিনিট পর্যন্ত। রোমারিওকে স্পর্শ করতে দরকার ছিল এক গোলের। সেটিই পেয়ে যান ম্যাচের ৬৩ মিনিটে। গোল করে রোমারিওকে মনে করে তার মতো করেই গোল উদযাপন করেন নেইমার।

বিশ্বকাপে স্বপ্ন পূরণ করার ইচ্ছা কথা ম্যাচ শেষে সাংবাদিকদেরকে জানান নেইমার। ‘আপনাকে বিশ্বাস রাখতে হবে, স্বপ্ন দেখতে হবে। কথা বললে কাজ হবে না। আপনি ব্রাজিলিয়ান হলে আপনাকে স্বপ্ন দেখতেই হবে। আমরা অনেক অনেক স্বপ্ন দেখি। স্বপ্ন দেখায় তো কোনো বাধা নেই।’

৭৭ গোল করে ব্রাজিলের জার্সি গায়ে সর্বোচ্চ গোলদাতা পেলে। ৬২ গোল করেই তারপরে অবস্থান করছেন রোনালদো ফেনোমেনোন। ৫৫ গোল করে রোমারিও এবং নেইমার যুগ্মভাবে অবস্থান করছেন তৃতীয় স্থানে।

Advertisement

অস্ট্রিয়ার বিপক্ষে ম্যাচে প্রতিপক্ষের ট্যাকল নিয়ে ব্রাজিলিয়ান সুপারস্টার বলেন, ‘আমরা আসলে আজ ইউএফসির (আল্টিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপ) জন্য প্রস্তুত ছিলাম। তবে এটা ভালো যে, সবাই অক্ষত আছি।’

আরআর/আরআইপি