আইন-আদালত

প্রিজন ভ্যানে বসে ফেসবুকে লাইভ : দুইজন রিমান্ডে

রাজধানীর খিলগাঁও থেকে মাদকবিরোধী অভিযানে আটক হওয়ার পর প্রিজন ভ্যানে বসে ফেসবুক লাইভে হুমকি ও কটূক্তির অভিযোগে গ্রেফতার দুই যুবককে দুই দিন করে রিমান্ড দিয়েছেন আদালত।

Advertisement

সোমবার ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন মামলা তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজমের পরিদর্শক রফিকুল ইসলাম। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গ্রেফতারকৃতরা হলেন- মেহেদি হাসান আলামিন ও শামীম চৌধুরী। রোববার বিকেলে তাদের রাজধানীর খিলগাঁও এলাকা থেকে গ্রেফতার করা হয়।

পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম (সোশ্যাল মিডিয়া মনিটরিং) বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম বলেন, ফেসবুক লাইভে এসে চলমান মাদকবিরোধী অভিযানকে প্রশ্নবিদ্ধ করতে বাংলাদেশ পুলিশ, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু পরিবার নিয়ে ঘৃণা ছড়ানো, হুমকি ও উসকানি প্রদান করা হয়। এই অভিযোগে তাদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করে গ্রেফতার দেখানো হয়েছে। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়।

Advertisement

এর আগে শনিবার খিলগাঁওয়ের তালতলা সিটি কর্পোরেশন মার্কেটে মাদকবিরোধী বিশেষ অভিযানে কয়েকজন সন্দেহভাজনকে আটক করা হয়। আটক করে তাদের প্রিজনভ্যানে তোলা হলে সেখানে বসেই ফেসবুক লাইভে আসেন।

জেএ/জেএইচ/আরআইপি