জাতীয়

প্রিজন ভ্যানে বসে ফেসবুক লাইভ : কটূক্তির অভিযোগে গ্রেফতার ২

রাজধানীর খিলগাঁও থেকে মাদকবিরোধী অভিযানে আটক হওয়ার পর প্রিজন ভ্যানে বসে ফেসবুক লাইভে নিজেদের নির্দোষ দাবি করেছিলেন কয়েকজন যুবক। পরে যাচাই-বাছাই করে মাদকের সঙ্গে সংশ্লিষ্টতা না পেয়ে তাদের ছেড়ে দেয়া হয়। তবে ভিডিওতে হুমকি ও কটূক্তির অভিযোগে এনে ওই যুবকদের মধ্যে থেকে দুই জনকে আবার গ্রেফতার করেছে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট।

Advertisement

পাঁচ দিনের রিমান্ড চেয়ে সোমবার সকালে তাদের আদালতেও পাঠানো হয়েছে।

রিমান্ড চেয়ে যাদের আদালতে পাঠানো হয়েছে তারা হলেন- মেহেদি হাসান আলামিন ও শামীম চৌধুরী। রোববার বিকেলে তাদের রাজধানীর খিলগাঁও এলাকা থেকে গ্রেফতার করা হয়।

পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম (সোশ্যাল মিডিয়া মনিটরিং) বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম জাগো নিউজকে বলেন, ফেসবুক লাইভে এসে চলমান মাদকবিরোধী অভিযানকে প্রশ্নবিদ্ধ করতে বাংলাদেশ পুলিশ, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু পরিবার নিয়ে ঘৃণা ছড়ানো, হুমকি ও উসকানি প্রদান করা হয়। এই অভিযোগে তাদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করে গ্রেফতার দেখানো হয়েছে। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়।

Advertisement

এর আগে শনিবার খিলগাঁয়ের তালতলা সিটি করপোরেশন মার্কেটে মাদকবিরোধী বিশেষ অভিযানে কয়েকজন সন্দেহভাজনকে আটক করা হয়। আটক করে তাদের প্রিজনভ্যানে তোলা হলে সেখানে বসেই ফেসবুক লাইভে আসেন তারা।

এআর/এনএফ/জেআইএম