প্রবাস

পর্তুগালে বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্টের ইফতার

বৃহত্তর সিলেট প্রবাসীদের সংগঠন বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট পর্তুগাল-এর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার (১০ জুন) দেশটির রাজধানী লিসবনের সিতার রেস্টুরেন্টে এ ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

Advertisement

বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট পর্তুগালের সভাপতি শাজাহান আহমেদের সভাপতিত্বে ও সংগঠনের সিনিয়র সহ-সভাপতি শহীদুর রহমান শহীদের পরিচালনায় বৃহত্তর সিলেটের সর্বস্তরের প্রবাসী ও পর্তুগালে বসবাসরত রাজনৈতিক ও কমিউনিটির নেতৃবৃন্দরা এতে উপস্থিত ছিলেন। ইফতার ও দোয়া মাহফিলের শুরুতে রমজানের তাৎপর্য নিয়ে আলোচনা করেন বাংলাদেশ দূতাবাস লিসবনের প্রধান কনস্যুলার কর্মকর্তা মো. নুরউদ্দিন, সামিউল হক, মিজানুর রহমান।

কমিউনিটি ব্যক্তিবর্গের মধ্যে বক্তব্য রাখেন বৃহত্তর নোয়াখালী অ্যাসোসিয়েশন ইন পর্তুগালের সভাপতি হুমায়ুন কবির জাহাঙ্গীর, আবুল কালাম আজাদ। এ সময় শাহাদাৎ হোসেন, মুজিবর মোল্লা, কাজী এমদাদ, তাহের আহমেদ চৌধুরী, শাহীন সায়েদ, মাহবুব সুয়েদ, রনি হোসাইন, মো. আক্তারুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্টের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, মামুন আহমেদ, ফখরুল ইসলাম রিপন, শাহ আলম, নুরুল হাসান, বিলাল আহমদ, মিজানুর রহমান ইকবাল, জাবেদ আহমদ, সোবহান আহমদ, সাইফুল ইসলাম প্রমুখ।

Advertisement

উল্লেখ্য, বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট সংগঠনটি বাংলাদেশে বিভিন্ন আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে আসছে। প্রবাসে থেকে দেশে বিয়ানীবাজার এলাকার বন্যা দুর্গতদের সাহায্য, শিক্ষা সামগ্রী বিতরণ, দরিদ্র পরিবারের মধ্যে টিউবওয়েল বিতরণ, শিক্ষাবৃত্তি, গরিব ও অসহায়দের উন্নয়নে নানা কার্যক্রম পরিচালনা করে থাকে সংগঠনটি। পর্তুগালে বসবাসরত বিয়ানীবাজারবাসীকে ঐক্যবদ্ধ করে সকলের মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়ন ও সৌহার্দ্য বৃদ্ধি করার লক্ষ্যে এ ট্রাস্ট কাজ করে যাচ্ছে। পর্তুগাল ছাড়াও যুক্তরাজ্য, যুক্তরাস্ট্র ও কানাডার মতো দেশগুলোতেও ট্রাস্টের কার্যক্রম রয়েছে।

অনুষ্ঠানে ইফতারপূর্ব সংক্ষিপ্ত আলোচনা শেষে দেশবাসী ও প্রবাসীদের শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এসআর/পিআর

Advertisement