খেলাধুলা

সমর্থকদের ধন্যবাদ জানালেন এশিয়া কাপজয়ী অধিনায়ক সালমা

নিজের চোখকেও যেন বিশ্বাস করা কঠিন। এশিয়া কাপে যাদের সঙ্গে কোনো দলই পেরে উঠে না, যে দল এই টুর্নামেন্টের ছয় আসরের সব কটিতেই অপরাজিত চ্যাম্পিয়ন; সেই ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা। এ যেন প্রত্যাশার চাইতেও বেশি কিছু। দলের এমন পারফরম্যান্সে স্বভাবতই ভীষণ খুশি নারী দলের অধিনায়ক সালমা খাতুন। দেশের সমর্থকদেরও ধন্যবাদ জানাতে ভুল করেননি তিনি।

Advertisement

শ্বাসরুদ্ধকর এক ফাইনাল। শেষ বলে দরকার ২ রান। জাহানারা আর সালমা দু’বারের জন্য সফলভাবে জায়গা পরিবর্তন করতেই বিজয়ের উল্লাসে মেতে উঠলো পুরো বাংলাদেশ। এশিয়া কাপের ইতিহাসে প্রথম দল হিসেবে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা। এ কি সাধারণ কোনো ব্যাপার!

এবারের এশিয়া কাপে ছয়বারের চ্যাম্পিয়ন ভারতকে গ্রুপপর্বেও হারিয়েছিল বাংলাদেশের মেয়েরা। সেই ভারতকেই ফাইনালে হারিয়ে ইতিহাস গড়ার অনভূতি ব্যক্ত করতে গিয়ে অধিনায়ক সালমা খাতুন বলেন, ‘প্রথমবারের মতো এশিয়া জিততে পেরে আমি খুবই খুশি। আমাদের আত্মবিশ্বাস ছিল, ভারতকে প্রথম ম্যাচে হারানোর পর। হারানোর অনেক কিছু ছিল তাদের, আমাদের ছিল অনেক কিছু অর্জনের। বাংলাদেশের সমর্থকদের ধন্যবাদ জানাতে চাই। প্রথম ম্যাচে আমরা তেমন ভালো করিনি, তবে পরে দারুণভাবে ফিরেছি।’

এমএমআর/আরআইপি

Advertisement