ধর্ম

আল্লাহর নাফরমানি থেকে মুক্ত থাকার দোয়া

রমজানের শেষ দশকের চতুর্থ দিন আজ। এ দিনে মহান আল্লাহর অবাধ্যতা ও নাফরমানি থেকে মুক্তি চাওয়ার মাধ্যমে তার জাহান্নামের আগুন থেকে মুক্ত হওয়াই রোজাদারের একান্ত কামনা।

Advertisement

আল্লাহর বিধানের নাফরমানি করা থেকে বিরত থেকে রোজাদার বান্দার মনের আশা আকাঙ্ক্ষা পূরণে তাঁর কাছে সাহায্য প্রার্থনার একটি দোয়া তুলে ধরা হলো-

اَللَّهًمَّ اِنِّى أَسْئَا لُكَ فِيْهِ مَا يُرْضِيْكَوَ اَعُوْذُبِكَ مِمَّا يُؤْذِيْكَوَ اَسْأَلُكَ التَّوْفِيْقَ فِيْهِ لِاَنْ اُطِيْعَكَ وَلَا اَعْصِيْكَيَا جَوادَ السَّائِلِيْنَ

উচ্চারণ : আল্লাহুম্মা ইন্নি আসআলুকা ফিহি মা ইয়ুরদিকা; ওয়া আউজুবিকা মিম্মা ইয়ুজিকা; ওয়া আস্‌আলুকাত তাওফিক্বা ফিহি লিআন উত্বিআকা ওয়া লা আচিয়াকা; ইয়া ঝাওয়াদাস সায়িলিন।

Advertisement

অর্থ : হে আল্লাহ! আজ তোমার কাছে ওই আবেদন করছি, যার মধ্যে তোমার সন্তুষ্টি রয়েছে। যা কিছু তোমার কাছে অপছন্দনীয়, তা থেকে তোমার আশ্রয় চাই। তোমারই আনুগত্য করার এবং তোমার নাফরমানী থেকে বিরত থাকার তাওফিক চাই। হে আবেদনকারীদের প্রতি দানশীল।

পরিশেষে...আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে রমজানের শেষ দশকের আজকের (৪র্থ) দিনে জীবনের সব গোনাহ থেকে মুক্ত হয়ে তাঁর আশ্রয় লাভের তাওফিক দান করুন। আমিন।

এমএমএস/জেআইএম

Advertisement