রাজনীতি

খালেদার স্বাস্থ্য নিয়ে রিজভীর উদ্বেগ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে সুচিকিৎসার দাবি জানিয়েছেন তিনি। শনিবার রাতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

Advertisement

রিজভী বলেন, এতদিন ধরে বারবার বলা হচ্ছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অসুস্থ। শারীরিক অবনতি হচ্ছে, নানাভাবে রোগে আক্রান্ত , চোখ লাল হয়ে গেছে। তিন সপ্তাহ ধরে জ্বর। তিনি দাঁড়াতে পারছেন না। বেগম খালেদা জিয়ার বর্তমান অবস্থা আরও খারাপ।

তিনি বলেন, স্যাতস্যাতে ঘর, সারা ঘরে তোলাপোকা দৌড়াদৌড়ি করে। বাথরুম ব্যবহার উপযোগী নয়। এমন একটি অস্বস্থ্যকর পরিবেশে বেগম খালেদা জিয়াকে রাখা হয়েছে।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের বরাত দিয়ে বিএনপির নয়াপল্টনের এই মুখপাত্র বলেন, বেগম খালেদা জিয়ার ব্লাড সাপ্লাই বন্ধ হয়ে যাওয়ায় তিনি ক্ষণিকের জন্য অজ্ঞান হয়ে গিয়েছিলেন। তিনি টিআইএ ( ট্রানজিন ইসমিকিক এটাক) করেছিলেন। গত ৫ জুন তিনি দুপুরবেলা হঠাৎ করে দাঁড়ানো অবস্থা থেকে অজ্ঞান হয়ে পড়ে গিয়েছিলেন। ৫-৭ মিনিট আনকনসাস ছিলেন। তাকে উন্নত চিকিৎসা না দিলে তার শারীরিক মারাত্মক ক্ষতি হয়ে যেতে পারে।

Advertisement

বিএনপির এই নেতা বেলন, আজ বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকেরা ঢাকা পুরাতন কেন্দ্রেীয় পুরাতন কারাগারে গিয়ে তার শারীরিক পরীক্ষা করেন। তিনি গুরুতর অসুস্থ। আমরা বারবার যে বলেছি তিনি অসুস্থ আজ তা প্রমাণিত হয়েছে। তার অসুস্থতা নিয়ে ইতোপূর্বেও যে কথাগুলো বলা হয়েছে তা নিয়ে ব্যবস্থা নেয়া হলে তার স্বাস্থ্যের এতটা অবনতি হতো না। তিনি বলেন, সরকারের অবহেলা ও উদাসীনতার কারণে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হয়নি। তার প্রয়োজনীয় যে চিকিৎসার জন্য বারবার দাবি করা হয়েছিল- যেমন বিশেষায়িত এমআরআই, সিটি স্ক্যান, ইকো কার্ডিওগ্রাফি, ইসিজি, বিএমডিসহ জরুরি পরীক্ষা-নিরীক্ষা। একটি চিকিৎসক দলের তত্ত্বাবধানে তার জরুরি চিকিৎসার দাবি আজও করছি।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে রোববারের সারাদেশে জেলা ও মহানগরে এবং ঢাকা মহানগরীর থানায় থানায় প্রতিবাদ কর্মসূচি পালন করবে বিএনপি। বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে রোববার সারাদেশে প্রতিবাদ কর্মসূচি পালনের জন্য অনুরোধ জানাচ্ছি।

কেএইচ/জেডএ

   

Advertisement