খেলাধুলা

মেসির চোখে আর্জেন্টিনা ফেবারিট নয়, তবে সম্ভাবনা আছে

টানা তিনটি বড় টুর্নামেন্টের ফাইনালিস্ট আর্জেন্টিনা। যার মধ্যে রয়েছে ২০১৪ ব্রাজিল বিশ্বকাপ, ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকা। সময়ের আবর্তনে চারবছর পর আরও একটি বিশ্বকাপে লড়াই করার জন্য প্রস্তুত দু’বারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

Advertisement

যদিও সাম্প্রতিক ফর্ম বিবেচনায় এবারের বিশ্বকাপে সেরাদের কাতারে নেই লিওনেল মেসির আর্জেন্টিনার নাম। অন্তত রাখছেন না কোন ফুটবল বোদ্ধা। ধুঁকতে থাকা দলটি কোনোমতে মেসির হাত ধরে পার করে এসেছে বিশ্বকাপের বাছাই পর্ব। দলের অধিনায়ক লিওনেল মেসি নিজেও কয়েকবার স্বীকার করে নিয়েছেন যে, এবারের বিশ্বকাপে তার দেশ ফেবারিট নয়।

তবে পাঁচবারের ফিফার বর্ষসেরা খেলোয়াড় এখনও আশাবাদী। তার আশা, দল যেমনই হোক না কেন, অন্য বড় দলগুলোর সাথে লড়াই করার সামর্থ্যটুকু তার দলের মাঝে রয়েছে। সম্প্রতি ‘দেপোর টিভি’কে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন আর্জেন্টাইন দলের অধিনায়ক।

‘দেপোর টিভি’র সাংবাদিককে দেওয়া একান্ত সাক্ষাৎকার মেসি বলেন, ‘আমরা দারুণ উদ্দীপনা আর ভাল খেলার বাসনা নিয়েই রাশিয়া যাচ্ছি। বিশ্বকাপের ট্রেনিং ক্যাম্পেও আমরা দারুণভাবে নিজেদের ঝালাই করে নিয়েছি। ব্যক্তিগত পর্যায়ে আমাদের দলে ভাল কিছু খেলোয়াড় আছে। তাই বিশ্বকাপের ফেবারিট না হলেও অন্য কোন দলের সাথে সমানে লড়াই করার যোগ্যতা আমাদের আছে।’

Advertisement

৩২ বছরের বিশ্বকাপ জয়ের আক্ষেপ ঘোচানোর লক্ষ্যে ১৬ জুন নিজেদের বিশ্বকাপ যাত্রা শুরু করতে যাচ্ছে ‘লা আলবিসেলেস্তেরা’। নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ প্রথমবারের মত বিশ্বকাপে সুযোগ পাওয়া দেশ আইসল্যান্ড।

এসএস/আইএইচএস/এমএস