অর্থনীতি

বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে বিডি অটোকার

গত সপ্তাহজুড়ে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছে পছন্দের শীর্ষে ছিল বিডি অটোকারের শেয়ার। ফলে সপ্তাহজুড়ে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির শেয়ারের মূল্যে বড় ধরণের উত্থান ঘটেছে।

Advertisement

অপরদিকে ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় এক শ্রেণির বিনিয়োগকারী কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। ফলে সপ্তাহজুড়ে বিডি অটোকারের শেয়ার লেনদেন হয়েছে ২৯ কোটি ৩০ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৫ কোটি ৮৬ লাখ টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ার বিয়োগকারীদের আগ্রহের কেন্দ্র বিন্দুতে চলে আসায় মূল্য বেড়েছে। সপ্তাহজুড়ে বিডি অটোকারের শেয়ারের মূল্য বেড়েছে ৪৭ দশমিক ৩৬ শতাংশ (৫৫ টাকা ৭০ পয়সা)।

সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ১৭৩ টাকা ৩০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ১১৭ টাকা ৬০ পয়সা।

Advertisement

বিডি অটোকারের পরে গত সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় শীর্ষে ছিল লিবরা ইনফিউশন। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ৩৪ দশমিক ৩৬ শতাংশ। এর পরেই রয়েছে মু্ন্নু জুট স্টাফলার। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ২৫ দশমিক ৩৯ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা ইস্টার্ণ লুব্রিকেন্টের ২৩ দশমিক শূন্য ৬ শতাংশ, আজিজ পাইপের ২০ দশমিক ৩৫ শতাংশ, স্টাইল ক্রাফটের ১৯ দশমিক ৪০ শতাংশ, অ্যাপেক্স স্পিনিংয়ের ১৯ দশমিক ২১ শতাংশ, রেনউইক যজ্ঞেশ্বরের ১৬ দশমিক শূন্য ৩ শতাংশ, দেশ গার্মেন্টসের ১৩ শতাংশ এবং আল-হাজ টেক্সটাইলের ১১ দশমিক ৩৯ শতাংশ দাম বেড়েছে।

এমএএস/এমএমজেড/জেআইএম

Advertisement