আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে আইপিএস অফিসারদের রদবদল

পশ্চিমবঙ্গে আবারও আইপিএস অফিসারদের দায়িত্বে রদবদল করা হয়েছে। বৃহস্পতিবার নিয়ম অনুযায়ী নতুন পদের চার আধিকারিককে দায়িত্ব দেওয়া হয়। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

Advertisement

জানা যায়, এ পরিবর্তনের তালিকায় রয়েছেন রাজ্যের সিভিল ডিফেন্সের বর্তমান ডিরেক্টর জেনারেল আইপিএস পি. নিরজনয়নের। তিনি রাজ্যের ডিজি এবং আইজিপি অ্যাডমিনিস্ট্রেশনের দায়িত্ব গ্রহণ করবেন। এডিজি এবং আইজিপি অ্যাডমিনিস্ট্রেশন আইপিএস ড. সুধীর মিশ্র গ্রহণ করবেন এডিজি ব়্যাঙ্কে ডেপুটি স্টেট সিকিওরিটি অ্যাডভাইসরের দায়িত্ব।

এছাড়া আইজিপি (উত্তরবঙ্গ) জাভেদ শামিমকে আবারও কলকাতায় ফিরিয়ে নেয়া হয়েছে। তাকে কলকাতার অ্যডিশনাল সিপি-২ পদে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে। অন্যদিকে কলকাতা থেকে ডিসি (ইডি) রুপেশ কুমারকে নদিয়ার পুলিশ সুপার পদে নিয়োগ দেয়া হয়েছে। কলকাতার অ্যাডিশনাল সিপি-২ আর শিবা কুমারকে পাঠানো হয়েছে আইজিপি হেড কোয়ার্টাস-২ (ওয়েস্টবেঙ্গল) পদে। এভাবেই বেশ কিছু পদে পরিবর্তন আনা হয়েছে।

এর আগে জুনের শুরুর দিকেই রাজ্য পুলিশে রদবদল করা হয়। পুলিশের এ বড় রদবদলের ঘটনায় পুলিশ মহলের একাংশের ধারণা, পঞ্চায়েত ভোটে একাধিক হিংসার ঘটনা ও যেখানে যেখানে শাসকদলের ফলাফল খারাপ হয়েছে সেখানকার পুলিশ আধিকারিকদেরই তোপের মুখে পড়তে হয়েছে।

Advertisement

আরএস/এমএস