খেলাধুলা

প্রস্তুতি ম্যাচে কোস্টা রিকাকে হারালো ইংল্যান্ড

বিশ্বকাপের আগে প্রস্তুটি বেশ ভালোই হলো ১৯৬৬ সালের বিশ্বকাপ জয়ী ইংল্যান্ডের। কোস্টা রিকাকে ঘরের মাঠে ২-০ গোলে হারিয়েছে গ্যারাথ সাউদগেটের দল। পাঁচ দিন আগেই নাইজেরিয়াকে ওয়েম্বলি স্টেডিয়ামে ২-১ গোলে হারানোর পর এই ম্যাচেও জয় পেল ইংল্যান্ড।

Advertisement

ইলানড রোডে শুরু থেকেই কোস্টা রিকাকে চাপে রাখে থ্রি লায়ন্সরা। রাশফোর্ড-জ্যামি ভার্ডিদের নিয়ে গড়া একাদশ বেশ ভোগায় কোস্টা রিকাকে। ম্যাচের ১৩ মিনিটে লফাস চেকের কাছ থেকে বল পেয়ে প্রায় ৩০ গজ দূর থেকে দুর্দান্ত শটে বোকা বানান কোস্টার রিকার রিয়াল মাদ্রিদ গোলরক্ষক কেইলর নাভাসকে। ২১ মিনিটে গোলের সুযোগ পেয়েছিলেন ম্যাগুইরে। কিন্তু তার শট অসাধারণ ভঙ্গিমায় রুখে দেন নাভাস। প্রথমার্ধে ঐ এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ইংল্যান্ড।

দ্বিতীয়ার্ধে গোলরক্ষক ছাড়া স্কোয়াডের বাকি সব সদস্যদের বদলি হিসেবে মাঠে নামান ইংলিশ বস। ৭৬ মিনিটে দেলে আলির ক্রস থেকে অসাধারণ ডাইভিং হেডে গোল করে ইংল্যান্ডকে ২-০ গোলের লিড এনে দেন আর্সেনাল তারকা ড্যানি ওয়েলব্যাক। ইংল্যান্ডের জার্সি গায়ে তার গোলসংখ্যা হলো ১৬ যা বর্তমান ইংল্যান্ড স্কোয়াডের সবার থেকে বেশি। ২-০ গোলের জয় নিয়েই শেষ পর্যন্ত মাঠ ছাড়ে ইংল্যান্ড। বিশ্বকাপে ইংল্যান্ডের গ্রুপে রয়েছে বেলজিয়াম, তিউনিসিয়া ও পানামা।

আরআর/এমএস

Advertisement