দেশজুড়ে

চুয়াডাঙ্গার সীমান্তে আড়াই কেজি স্বর্ণের বারসহ গ্রেফতার ২

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর চেকপোস্ট দিয়ে ভারত যাওয়া সময় ২ কেজি ২৫৮ গ্রাম (১৯টি স্বর্ণের বার) স্বর্ণসহ পাসপোর্টধারী দুই যাত্রীকে আটক করেছে কাষ্টমস। তারা হলেন-নুরুল ইসলাম (৪৬) ও মাসুদ রানা (৪০)।

Advertisement

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তাদেরকে আটক করা হয়। আটককৃত নুরুল ইসলাম ঢাকা কেরাণীগঞ্জ উত্তর রামেরকান্দা এলাকার মহিউদ্দীন খানের ছেলে ও মাসুদ রানা মুন্সীগঞ্জ জেলার লৌহজন উপজেলার কালুরগাও গ্রামের নুরুল ইসলাম ব্যাপারির ছেলে।

জানা যায়, সকালে নুরুল ইসলাম ও মাসুদ রানা ঢাকা থেকে বাস যোগে ভারতে যাওয়ার উদ্দেশ্যে দর্শনা জয়নগর চেকপোস্ট সীমান্তে পৌঁছায়। পরে ইমিগ্রেশন কাজ শেষ করে কাস্টমস অফিসে প্রবেশ করলে তাদের ট্রলি ব্যাগ তল্লাশি করে ২ কেজি ২’শ ৫৮ গ্রাম স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ১ কোটি ১০ লাখ টাকা।

যশোর বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দা উপপরিচালক সাইফুর রহমান জানান, সকালে দর্শনা জয়নগর চেকপোস্ট সীমান্ত দিয়ে পাসপোর্ট যাত্রী স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচার করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে যশোর বেনাপোল রাজস্ব ও শুল্ক কর্মকর্তা ছবি রাণী দত্তের নেতৃত্বে একটি টীম দর্শনা চেকপোস্ট সীমান্তে অবস্থান নেয়। পরে তাদের ব্যাগ তল্লাশী করলে তাদের কাছ থেকে ১৯ টি স্বর্ণের বার উদ্ধার করে। এ ব্যাপারে দামুড়হুদা থানায় মামলা হবে বলেও জানান তিনি।

Advertisement

সালাউদ্দিন কাজল/আরএ/পিআর