লাইফস্টাইল

ঈদের আগে ত্বকের পরিচর্যা

ঈদে সুন্দর পোশাক তো পরবেনই তবে সেই পোশাকে নিজেকে সুন্দর করে তোলার দায়িত্ব কিন্তু আপনার। অর্থ শুধু সুন্দর পোশাক পরলেই হবে না, সেইসাথে ত্বকও রাখা চাই সুন্দর। আর সেজন্য ঈদের আগেই নেয়া চাই নিয়মিত যত্ন। রোজায় অনেক ব্যস্ততা থাকে এটি ঠিক। তবে সেই ব্যস্ততার ফাঁকেই নিজের জন্য কিছুটা সময় বের করে নিন। প্রতিদিনের টুকিটাকি যত্নই আপনাকে রাখবে সুন্দর। আর ঈদের দিন সবার চোখে হয়ে উঠবেন অনন্যা।

Advertisement

আরও পড়ুন: ঘরেই করুন হারবাল ফেসিয়াল 

রোজায় ত্বক এবং চুল অনেকটাই শুষ্ক হয়ে পড়ে। রান্না ঘরের তেল-কালিও ত্বকের জন্য ক্ষতিকারক। তাই প্রতিদিন গোসল করতে হবে। গোসলের সময় বেবি বাথ সোপ ব্যবহার করতে পারেন। ত্বক পরিষ্কার ও ময়েশ্চারাইজিংয়ের জন্য বেসনও ব্যবহার করতে পারেন।

স্বাভাবিক ত্বক যত্নে খুব বেশি পরিচর্যার প্রয়োজন পড়ে না। শোবার আগে বেবি সোপ দিয়ে মুখ ধুয়ে নিন। মুখ ধোয়ার পর স্কিনটনিক ও ফ্রেশনার লাগাবেন। সপ্তাহে কম করে তিনদিন ফেসপ্যাক লাগাবেন। ডিমের কুসুম অলিভ অয়েলের প্যাক লাগান। ১০ মিনিট পর ঠান্ডা পানিতে ধুয়ে ফেলে ক্রিম লাগান।

Advertisement

শোবার আগে মুখ গোলাপজলে তুলো ভিজিয়ে সারা মুখে লাগান। হালকা ওভার নাইট ক্রিম লাগান। তৈলাক্ত ত্বক শোবার আগে মাইন্ড ফেসওয়াশ দিয়ে মুখ ধোবেন। পুদিনা পাতার রস ও গোলাপজল মিশিয়ে মুখে লাগান। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন।

আরও পড়ুন: হিজাবের সঙ্গে মানানসই পোশাক চান মেয়েরা

শুষ্ক ত্বকে সাবান ব্যবহার করবেন না। ক্লেনিজং মিল্ক দিয়ে মুখমন্ডল পরিষ্কার করুন। দুধের সর ও গোলাপজল মিশিয়ে মুখে ম্যাসাজ করুন। ৫ মিনিট পর কুসুম গরম পানিতে তুলো ভিজিয়ে মুখ মুছে ফেলুন। ওভার নাইট ক্রিম লাগান।

এইচএন/আরআইপি

Advertisement