আন্তর্জাতিক

ওদের কোনও সুযোগ দিও না বাবা

বিতর্ক চলছেই। তাতে নতুন মাত্রা এনে বাবা প্রণব মুখোপাধ্যায়ের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রকাশ্যেই মুখ খুললেন তার মেয়ে শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। রাত পোহালেই নাগপুরে আরএসএসের অনুষ্ঠানের অতিথি হয়ে বক্তৃতা দিতে চলেছেন সাবেক রাষ্ট্রপতি। তার আগেই শর্মিষ্ঠার বিস্ফোরক মন্তব্যকে ঘিরে দেশের রাজনীতিতে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

Advertisement

আরএসএসের অনুষ্ঠানে যোগ দিতে ইতোমধ্যেই নাগপুরে পা রেখেছেন প্রণব মুখোপাধ্যায়। এর মধ্যেই দিল্লিতে খবর ছড়িয়েছে যে, প্রণবের ইচ্ছা তার মেয়ে শর্মিষ্ঠা বিজেপিতে যোগ দিয়ে মালদহ থেকে লোকসভায় লড়বেন। তবে শেষ সিদ্ধান্ত নেবেন শর্মিষ্ঠাই। নিজের অবস্থান স্পষ্ট করে শর্মিষ্ঠা বলেন, বিজেপিতে যোগ দেওয়ার খবর হঠাৎই টর্নেডোর মতো আছড়ে পড়ল। কংগ্রেস ছাড়লে রাজনীতিও ছাড়ব। এখানেই থামেননি তিনি। ঘণ্টাখানেক পরে বাবার বিরুদ্ধেই গর্জে ওঠেন টুইটারে।

প্রণবকে উদ্দেশ করে শর্মিষ্ঠা লিখেছেন, নাগপুরে গিয়ে বিজেপি-আরএসএসকে মিথ্যা খবর, গুজব ছড়ানোর পুরো ছাড় দিলেন আপনি। আর এটি সূচনা মাত্র। আরএসএসও বিশ্বাস করে না, বক্তৃতায় আপনি তাদের মতকে সমর্থন করবেন। কিন্তু মানুষ বক্তৃতা ভুলে যাবে। থাকবে ছবি। ভুয়ো বিবৃতি দিয়ে সেগুলি প্রচার হবে। আপনি নিশ্চয়ই বুঝেছেন, বিজেপির ডার্টি ট্রিকস বিভাগ কাজ করে। ওদের সুযোগ দেবেন না।

নাগপুরে প্রণবকে আজ স্বাগত জানান আরএসএসের নেতারা। আগামীকালের অনুষ্ঠানে তিনি কী বলবেন তা নিয়ে যখন কৌতূহল তুঙ্গে তখন কংগ্রেসের শীর্ষ নেতারা চরম অস্বস্তির মধ্যে ভিন্ন ভিন্ন সুরে মন্তব্য করে চলেছেন। পি চিদম্বরম বলেছেন, প্রণববাবু আমন্ত্রণ গ্রহণ করেছেন।

Advertisement

টিটিএন/আরআইপি