দেশজুড়ে

সরগরম রাজবাড়ীর মার্কেটগুলো

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ক্রেতাদের আনাগোনায় সরগরম হয়ে উঠেছে রাজবাড়ীর মার্কেটগুলো। শহরসহ বিভিন্ন উপজেলার মার্কেটগুলোতে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলা বেচাকেনায় প্রচণ্ড গরম বাধা হয়ে না দাঁড়ালেও বাধ সাধছে লোডশেডিং।

Advertisement

এছাড়া বাজার এলাকায় ব্যাটারিচালিত অটোরিকশা, রিকশা, মোটরসাইকেল যত্রতত্র পার্কিং এবং ফুটপাতে ভ্রাম্যমাণ দোকান ও মৌসুমী ব্যবসায়ীদের কারণে প্রতিনিয়তই যানজটের সৃষ্টি হচ্ছে। এতে ঈদ কেনাকাটা করতে এসে ক্রেতারা পড়ছেন বিপাকে।

শহরের কাপড়ের মার্কেটগুলোতে নিজের পছন্দের জিনিসপত্র ও পোশাক কিনতে ভীড় করছেন শিশু থেকে বৃদ্ধরা। এবার ক্রেতাদের চাহিদা অনুযায়ী আগে থেকেই হরেক রকমের কালেকশন সাজিয়েছেন ব্যবসায়ীরা। এবার সুতি পোশাকেই আগ্রহ বেশি ক্রেতাদের। তবে ভারতীয় পোশাকের পাশাপাশি দেশি পোশাকের চাহিদাও রয়েছে।

ক্রেতারা জানান,তাদের চাহিদা অনুযায়ী সব ধরনের পোশাকের পসরা সাজিয়েছেন ব্যবসায়ীরা। শিশুদের জন্য পাঞ্জাবি, শার্ট, প্যান্ট, টি-শার্ট,গাউন, লেহেঙ্গা, স্কার্ট, প্লাজুসেট, টপস ও লম্বা ফ্রকের চাহিদা বেশি। পুরুষদের জন্য পাঞ্জাবি, ফতুয়া, প্যান্ট এবং নারীদের সিল্ক, জরজেট, জামদানিসহ দেশি তাঁতের শাড়ি রয়েছে।

Advertisement

ব্যবসায়ীরা জানান, ক্রেতাদের চাহিদা অনুযায়ী হরেক রকমের পোশাক তারা এনেছেন। যতদিন যাচ্ছে তাদের বিক্রি বাড়ছে। তবে অন্য বছরের তুলনায় এ বছর তাদের বিক্রি ভালো এবং মার্কেটগুলোতে ক্রেতাদের অনেক ভীড় রয়েছে। কিন্তু ব্যবসায় মূল সমস্যা হচ্ছে বিদ্যুৎ।

রাজবাড়ী কাপড় বাজার ব্যবসায়ী সমিতির সম্পাদক ও ব্যবসায়ী মো.জাকির হোসেন জানান, এবার বিক্রি একটু দেরিতে শুরু হলেও এখন বাড়ছে এবং আরও বাড়বে। তবে বিদ্যুৎ ও বাজারের যানজটে কিছুটা সমস্যা হচ্ছে ক্রেতাদের।

রুবেলুর রহমান/এফএ/আরআইপি

Advertisement