প্রবাস

রিয়াদ স্বেচ্ছাসেবক লীগের কর্মী সমাবেশ

বিপুল উৎসাহ-উদ্দীপনায় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের রিয়াদ মহানগর শাখার দ্বিতীয় বর্ষপূর্তি ও কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় একটি চার তারকা হোটেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সংগঠনটির সভাপতি মুহাম্মদ ইউসুফ খানের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক ফারুক হোসেনের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি অ্যাড. মোল্লা মুহাম্মদ আবু কাওছার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পরশুরাম উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দীন মজুমদার।

Advertisement

এছাড়া অতিথি ছিলেন এম আর মাহবুব, ড. রেজাউল করিম, ডা. কামরুল ইসলাম, গোলাম মহিউদ্দীন, জাকির হোসেন, আব্দুস সালাম, ইঞ্জি. সৈয়দ এ টি এম জিয়া উদ্দীন, এনামুল করিম, নাজিম উদ্দীন, এম এ জলিল রাজা, শহীদ মাতাব্বর, সুমন পাটোয়ারী, রফিক হায়দার ভূঁঞা, শেখ জামাল, কাজী কামাল, লিয়াকত হোসেন, এইচ এম আলমগীর হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুনিরুল ইসলাম, শহীদুল্লাহ জিন্নাহ, ফয়েজউদ্দীন লাভলু, আবুল বাশার মাতব্বর, মাজহারুল ইসলাম পলাশ, শাওন মহসিন খান, মাজহারুল ইসলাম রুবেল, সর্দার লিটন, বাদল মোল্লা ও মার্শাট টিটু প্রমুখ।

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে জমকালো অনুষ্ঠানটি শুরু হয়। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা সৈয়দ আলাউদ্দীন আলী। কোরআন তেলাওয়াত শেষে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সাংগঠনিক কার্যক্রম শুরু হয়। পরে জাতির জনক ও তার পরিবারবর্গ, জাতীয় চার নেতা, একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন ও আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

Advertisement

প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে তার হাতে হাত রেখে শপথ বাক্য পাঠ করেন রিয়াদ মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দগণ। শপথবাক্য শেষে প্রধান অতিথি আলহাজ্ব মোল্লা মুহাম্মদ আবু কাওছার রিয়াদ মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মুহাম্মদ ইউসুফ খানকে প্রবাসে সাংগঠনিক কর্মকাণ্ডের স্বীকৃতিস্বরূপ গোল্ড মেডেল গলায় পরিয়ে দেন। অনুষ্ঠানে মোল্লা মুহাম্মদ আবু কাওছার বলেন, ‘স্বেচ্ছাসেবক লীগের সকল নেতাকর্মী হবে জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড। জাতীয় বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ের উপর আলোকপাত করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়ের পরিকল্পনায় আমরা স্বপ্নের অনেকখানি কাছাকাছি। আমরা কোনোভাবেই পেছনে ফিরে যেতে পারি না। সেজন্যে সকল ভেদাভেদ ভুলে সকল মুজিব সৈনিককে ঐক্যবদ্ধ থাকতে হবে।’

অনুষ্ঠানের সভাপতি মুহাম্মদ ইউসুফ খান অনুষ্ঠান সফল করার জন্য সকলের সহযোগিতার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন।

এসআর/আরআইপি

Advertisement