খেলাধুলা

‘ফিট’ স্টেইন শ্রীলঙ্কা সফরেই ফেরার প্রস্তুতি নিচ্ছেন

পায়ের গোড়ালির চোটটা প্রায় সেরে উঠেছে ডেল স্টেইনের। প্রোটিয়া দলের এই তারকা কঠোর পরিশ্রম করে যাচ্ছেন ফেরার জন্য। আসন্ন শ্রীলঙ্কা সফরেই মাঠে দেখা যেতে পারে ৩৪ বছর বয়সী এই পেসারকে।

Advertisement

চোটটা যেন সঙ্গী হয়ে গেছে স্টেইনের। ২০১৬ সালের শেষের দিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে কাঁধের ইনজুরিতে পড়েছিলেন। সেটা কাটিয়ে চলতি বছরের জানুয়ারিতে নিউল্যান্ডে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে খেলতে নামেন। সেই টেস্টে আবারও বিপত্তি। গোড়ালিতে চোট পেয়ে প্রায় এক বছর ধরে থেকে আন্তর্জাতিক আঙিনার বাইরেই আছেন এই পেসার।

ধীরে ধীরে সেই চোট কাটিয়ে উঠেছেন। বর্তমানে ইংলিশ কাউন্টির দল হ্যাম্পশায়ারে আছেন স্টেইন। সেখানেই নিজের ফিটনেস নিয়ে ভক্তদের আশার বাণী শোনালেন প্রোটিয়া পেসার।

জুলাইয়ে শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে নিজেকে প্রস্তুত করতে হ্যাম্পশায়ারকে বেছে নিয়েছেন জানিয়ে স্টেইন বলেন, ‘বল খুব ভালো হচ্ছে। আমাকে ছন্দে ফিরতে কিছু ক্রিকেট খেলতেই হতো। কারণ জুলাইয়ে দক্ষিণ আফ্রিকার শ্রীলঙ্কা সফর রয়েছে। তাই আমি ভাবলাম, জুনে কিছু ক্রিকেট খেলে নিলে ভালোই হয়।’

Advertisement

আগামী জুলাইয়ে ২টি টেস্ট এবং ৫টি ওয়ানডে খেলতে শ্রীলঙ্কা সফর করবে দক্ষিণ আফ্রিকা। ডেল স্টেইনের নামের পাশে এখন ৪১৭ টেস্ট উইকেট। লঙ্কানদের বিপক্ষে সিরিজে আর মাত্র চারটি উইকেট পেলেই দক্ষিণ আফ্রিকার পক্ষে বড় ফরমেটে সর্বকালের সেরা উইকেটশিকারি হয়ে যাবেন তিনি।

এমএমআর/জেআইএম