আইন-আদালত

ডেসটিনি চেয়ারম্যানের মামলার যুক্তি ৩ জুলাই

সম্পদ বিবরণী দাখিল না করায় ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মাদ হোসেনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলার যুক্তি উপস্থাপনে ৩ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

Advertisement

বুধবার (৬ জুন) মামলার যুক্তি উপস্থাপনের দিন ধার্য ছিল। তবে আদালত শুনানি পিছিয়ে ৩ জুলাই দিন ধার্য করেন।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, প্রাথমিক অনুসন্ধানে মোহাম্মাদ হোসেনের নামে-বেনামে জ্ঞাত আয় বহির্ভূত ১৩ কোটি ১১ লাখ ৭১ হাজার ৫০৮ টাকার সম্পদের তথ্য পায় দুদক। এরপর ২০১৬ সালের ১৫ জুন ৭ কার্যদিবসের মধ্যে তাকে সম্পদের হিসাব দাখিলের নোটিশ দেয় দুদক।

নোটিশ দেয়ার সময় ডেসটিনির অর্থ আত্মসাতে দুদকের করা অর্থপাচার মামলায় তিনি কারাগারে ছিলেন। ওই বছর ২০ জুন তিনি কারাগারে দুদকের নোটিশ পান। এরপর তিনি আইনজীবীর মাধ্যমে হিসাব দাখিলের সময় চান। দুদক হিসাব দাখিলের জন্য আরও সাত কার্যদিবস সময় দিলেও পরে তিনি তার সম্পদের হিসাব দাখিল করেননি।

Advertisement

২০১৬ সালের ৮ সেপ্টেম্বর সম্পদের হিসাব দাখিল না করায় রাজধানীর রমনা থানায় তার বিরুদ্ধে নন-সাবমিশন মামলা করেন দুদকের সহকারী পরিচালক মো. সালাহউদ্দিন।

২০১৭ সালের ৬ জুন দুদকের সহকারী পরিচালক সালাহউদ্দিন তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। ওই বছরের ১৫ অক্টোবর এ মামলায় চার্জগঠন করেন আদালত। এ মামলায় সাত সাক্ষীর মধ্যে পাঁচজন বিভিন্ন সময়ে সাক্ষ্য দেন।

জেএ/এএইচ/আরআইপি

Advertisement