দেশজুড়ে

খুলনায় ‘বন্দুকযুদ্ধে’ তিন বনদস্যু নিহত

খুলনার কয়রা উপজেলার মহেশ্বরীপুর ইউনিয়নের ময়দা পেশা এলাকায় পুলিশ ও বনদস্যুদের ‘বন্দুকযুদ্ধে’ কালু বাহিনীর প্রধান আবু সাইদ ওরফে কালুসহ তিন দস্যু নিহত হয়েছেন। এ সময় পুলিশের ৮ সদস্য আহত হয়েছেন। বন্দুকযুদ্ধের পর অপহৃত চার জেলেকে উদ্ধার করেছে পুলিশ।

Advertisement

নিহতরা হলেন- বনদস্যু কালু বাহিনীর প্রধান আবু সাইদ ওরফে কালু, আজগর আলী ও শহিদুল মল্লিক।

বুধবার বেলা ১১টার দিকে এই বন্দুকযুদ্ধ হয়। ঘটনাস্থল থেকে একটি দোনলা বন্দুক, দুটি দেশি পিস্তল ও ৪ রাউন্ড গুলি উদ্ধার হয়েছে।

কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোস্তফা হাবিবুল্লাহ জানান, তিনদিন আগে জেলে হাবিবুর ফকির, বাবু, ফরিদুল গাজী ও মজিবুর গাজীকে মুক্তিপণের দাবিতে সুন্দরবন থেকে অপহরণ করে বনদস্যু কালু বাহিনী।

Advertisement

অপহৃত জেলেদের নিয়ে কালু বাহিনী মহেশ্বরীপুরের ময়দা পেশা এলাকায় অবস্থান করছে এমন খবর পেয়ে কয়রা থানা পুলিশ বুধবার বেলা ১১টার দিকে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে বনদস্যুরা গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি চালায়।

দুপুর ১২টার দিকে বনদুস্যদের পক্ষ থেকে গুলি ছোড়া বন্ধ হলে সেখানে তল্লাশি অভিযান শুরু করে পুলিশ। এ সময় তিন বনদস্যুর মরদেহ পড়ে থাকতে দেখা যায়।

ওসি (তদন্ত) জানান, বন্দুকযুদ্ধ চলাকালে কয়রা থানার এসআই আজম, কিশোর, সাইদ, এএসই মোস্তফা, কনস্টেবল কাইয়ুম ও আরিফসহ ৮ পুলিশ সদস্য আহত হন। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আলমগীর হান্নান/এফএ/এমএস

Advertisement