ধর্ম

দুনিয়ার সার্বিক প্রশান্তি লাভে যে দোয়া পড়বেন

রমজানের ২০ তারিখ আজ। প্রবল আগ্রহ নিয়ে শেষ দশকের ইবাদতে আত্মনিয়োগ করবে মুমিন মুসলমান। ইবাদত ও দোয়া অতিবাহিত হবে শেষ দশকের প্রতিটি দিন ও রাত। আল্লাহর কাছে দু’হাত তুলে দোয়া প্রার্থনা ও রোনাজরি করবে মুসলমান।

Advertisement

আল্লাহ তাআলার রহমত বরকত মাগফেরাত ও নাজাত লাভের পাশাপাশি দুনিয়ার সার্বিক প্রশান্তি লাভ, জাহান্নাম থেকে মুত্তি ও চিরস্থায়ী জান্নাত লাভ তুলে ধরা হলো একটি দোয়া-

اَللَّهُمَّ افْتَحْ لِىْ فِيْهِ أَبْوَابَ الْجَنَانِوَ اَغْلِقْ عَنِّىْ فِيْهِ أَبْوَابَ النِّيْرَانِوَ وَفِّقْنِىْ فِيْهِ لِتِلَاوَةِ الْقُرْأَنِيَا مُنْزِلَ السَّكِيْنَةِ فِىْ قُلُوْبِ الْمُوْمِنِيْنَ

উচ্চারণ : আল্লাহুম্মাফ তাহলি ফিহি আবওয়াবাল ঝিনান; ওয়া আগ্‌লিক্ব আ’ন্নি ফিহি আবওয়াবান নিরান; ওয়া ওয়াফ্‌ফিক্বনি ফিহি লি-তিলাওয়াতিল ক্বুরআন; ইয়া মুনযিলাস সাকিনাতি ফি ক্বুলুবিল মু’মিনিন।

Advertisement

আরও পড়ুন > দুনিয়ার স্বচ্ছলতা ও আখেরাতের সফলতা মিলবে যে কাজে

অর্থ : হে আল্লাহ! এ দিনে আমার জন্য বেহেশতের দরজাগুলো খুলে দাও এবং জাহান্নামের দরজাগুলো বন্ধ করে দাও। আমাকে কুরআন তেলাওয়াতের তাওফিক দান কর। হে ঈমানদারদের অন্তরে প্রশান্তি দানকারী।

আল্লাহ তাআলা মাগফিরাতের দশকের শেষ দিনে মুসলিম উম্মাহকে ক্ষমা দান করুন। জাহান্নাম থেকে হিফাজত করে জান্নাত নসিব করুন। অন্তরে প্রশান্তি লাভ করার তাওফিক দান করুন। আমিন।

এমএমএস/এমএস

Advertisement