জাতীয়

আলমাস ও মীনা বাজারকে ৬ লাখ টাকা জরিমানা

* অনুমতি ছাড়া পণ্যে বিএসটিআইয়ের লোগো ব্যবহার* সাত কর্মচারীকে সশ্রম কারাদণ্ড

Advertisement

ঢাকায় আলমাস ও মীনা বাজার সুপারশপকে জরিমানা করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। আলমাসকে ৫ লাখ ও মীনা বাজারকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়া বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) লোগো ব্যবহার করে দেশি-বিদেশি পণ্য বিক্রি করায় এই দুই সুপারশপকে মঙ্গলবার এ জরিমানা করা হয়। এছাড়া ওই দুই প্রতিষ্ঠানের সাত কর্মচারীকে বিভিন্ন মেয়াদে সশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার বিকেলে বিএসটিআইয়ের সহযোগিতায় রাজধানীর মোহাম্মদপুর ও ধানমন্ডি থানা এলাকায় র‌্যাব-২ অভিযান চালায়। অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান।

Advertisement

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান জানান, অতি মুনাফার লোভে সুপারশপ আলমাস ও মীনা বাজার বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া দেশি-বিদেশি পণ্যে বিএসটিআইয়ের লোগো ব্যবহার করে পণ্য বিক্রি ও সংরক্ষণ করেছিল।

অনুমতি ব্যতীত বিবিধ পণ্যে বিএসটিআইয়ের লোগো ব্যবহার করে ক্রেতা-সাধারণের সঙ্গে প্রতারণা করায় মীনা বাজারকে ১ লাখ ও আলমাসকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

জেইউ/জেডএ/এমএস

Advertisement