খেলাধুলা

‘রোনালদোকে ছাড়া রিয়াল মাদ্রিদ কল্পনাই করা যায় না’

মাঠের খেলায় স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ সুসময় পার করলেও, মাঠের বাইরে ক্লাবটিতে চলছে অস্থিতিশীলতা। কিছুদিন আগেই প্রধান কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন টানা তিন বারের চ্যাম্পিয়নস লিগ জয়ী কোচ জিনেদিন জিদান। গুঞ্জন শোনা যাচ্ছে আসন্ন মৌসুমে আর দলে থাকবেন না রিয়ালের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

Advertisement

রোনালদোর দলবদলের গুঞ্জনে এখনো আনুষ্ঠানিক কোন খবর না পাওয়া গেলেও, এই গুঞ্জনকে কেন্দ্র করেই শুরু হয়েছে নানান আলোচনা। কারও মতে রিয়াল ছাড়াই ভাল হবে পর্তুগিজ তারকার জন্যে, কেউ চায় ক্যারিয়ারের শেষ পর্যন্ত এখানেই থেকে যাক রোনালদো।

৩৩ বছর বয়সী এই তারকার দলবদলের গুঞ্জন আরও জোরালো হয় তার মায়ের বলা কথায়। রোনালদোর মা জানিয়েছিলেন তার ছেলে আবারও ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরলেই খুশি হবেন তিনি। এই গুঞ্জন সত্যি করে রোনালদো যদি আসলেই ক্লাব ছেড়ে দেন তাহলে তা কোনোভাবেই মেনে নেয়া যাবে না বলে মনে করেন রিয়াল মাদ্রিদের তরুণ তারকা মার্কো অ্যাসেনসিও।

রোনালদোকে ছাড়া রিয়াল মাদ্রিদ কল্পনাই করা যায় না উল্লেখ করে অ্যাসেনসিও বলেন, ‘ক্রিশ্চিয়ানোকে ছাড়া রিয়ালে খেলছি এটা কল্পনাই করতে পারছি না। সে এখানে ছিলো এবং এখানেই থাকবে। মাদ্রিদের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য সে এবং সর্বদা মাদ্রিদের সাথেই থেকে যাবে।’

Advertisement

এসএএস/আরআইপি