খেলাধুলা

বিশ্বকাপের পূর্বেই বার্সেলোনাতে যোগ দিচ্ছেন পাভন!

গুঞ্জন অনুযায়ী বিশ্বকাপের পূর্বেই ফুটবল ক্লাব বার্সেলোনাতে যোগ দিতে যাচ্ছেন আর্জেন্টাইন ক্রিস্টিয়ান প্যাভন। ‘ডন ব্যালন’ এর তথ্য মতে, বিশ্বকাপের পূর্বেই জাতীয় দলের সতীর্থ লিওনেল মেসির বার্সেলোনাতে নাম লেখাতে যাচ্ছেন এই তরুণ তুর্কি। মেসি নিজেও খুব করে চাচ্ছেন এই স্বদেশীকে দলে পেতে। এমনকি মেসি ক্লাব সভাপতি হোসে মারিয়া বার্তেমেউকে চাপ দিচ্ছেন বিশ্বকাপের পূর্বেই যেন প্যাভনকে দলে ভেড়ানো হয়।

Advertisement

বর্তমানে আর্জেন্টাইন ক্লাব বোকা জুনিয়র্সের হয়ে মাঠ মাতাচ্ছেন ২২ বছর বয়সী এই ফরোয়ার্ড। ২০১৪ সালে আর্জেন্টাইন স্থানীয় ক্লাব সি.এ. তাল্লেরেসের থেকে বোকাতে যোগ দেন পাভন। প্রথম মৌসুমেই অবশ্য লোনে খেলেন কোলনের হয়ে। লোন শেষ করে বোকাতে যোগ দিয়ে আর পিছে ফিরে তাকাতে হয়নি এই আর্জেন্টাইনকে। এ মৌসুমে বোকার হয়ে কাটিয়েছেন দুর্দান্ত এক মৌসুম। লিগের ২৫ ম্যাচে করেছেন ৬ গোল আর সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ১১টি গুরুত্বপূর্ণ গোল।

বার্সেলোনা ইতোমধ্যেই পাভনের এজেন্টের সঙ্গে যোগাযোগ শুরু করে দিয়েছে চুক্তির ব্যাপারে। মূলত মেসির আগ্রহের জন্যই বার্সা বোর্ডও দারুণ আগ্রহী পাভনের প্রতি। পাভন সম্পর্কে বার্সা নাম্বার ‘১০’ বলেন, ‘সত্য বলতে আমি আমার একজন সঠিক সহযোগী পেয়ে গিয়েছি। সে খুবই ভাল একজন খেলোয়াড়। আর ও খুব দ্রুত মাঠে ভাল জায়গা তৈরি করতেও সক্ষম।’ এর আগেও গেল নভেম্বরে রাশিয়ার বিপক্ষে জয়ের পরেও পাভন সম্পর্কে প্রশংসার ফুলঝুরি ছোটে মেসির মুখ থেকে। মেসি বলেন, ‘পাভন শুধুমাত্র দ্রুততম ফুটবলারই নয়, মাঠে ভাল সিদ্ধান্তও নিতে জানে।’

সব কিছু ঠিক থাকলে হয়ত এই গ্রীষ্মেই বার্সার হয়ে নাম লেখাবেন এই ইয়াং সেন্সেশন। মেসির পাশে খেলতে পাভনও দারুণ আগ্রহী। বলেছেন মেসির পাশে খেলাটা তার জন্য স্বপ্নের মতো হবে।

Advertisement

এসএস/আরআর/এমএস