লাইফস্টাইল

পটেটো ব্রেড পাকোড়া তৈরির রেসিপি

খুব সহজে ঝটপট মজাদার ইফতার তৈরি করতে চান? তাহলে বানিয়ে ফেলুন ব্রেড পটেটো পাকোড়া। এটি তৈরি করতে ঝামেলা যেমন কম, সময়ও লাগবে কম। চলুন শিখে নেয়া যাক-

Advertisement

আরও পড়ুন: ইফতারে ঠান্ডা ঠান্ডা পেয়ারার শরবত

উপকরণ: পাউরুটি ৪-৬ স্লাইস, সেদ্ধ আলু- ৩ টি, বেসন- ১ কাপ, পেঁয়াজ কুঁচি- ২টি, ধনেপাতা কুচি- দুই টেবিল চামচ,, কাঁচামরিচ কুচি- ২টি, টমেটো কেচাপ ২-৩ টেবিল চামচ, লালমরিচ গুঁড়া- স্বাদ অনুযায়ী, হলুদ গুড়া- ১/২ চা চামচ, বেকিং সোডা- ১/২ চা চামচ, লবণ- স্বাদ অনুযায়ী, তেল- ভাজার জন্য।

প্রণালি: একটি পাত্রে বেসন, লালমরিচ গুঁড়া, হলুদ গুঁড়া, লবণ ও বেকিং সোডা একসাথে আগে শুকনো অবস্থায় মিশিয়ে তারপর পানি দিয়ে ব্যাটার তৈরি করে নিতে হবে। মিক্সচারটি যাতে খুব ঘন বা খুব পাতলা না হয়। এবার আর একটি পাত্রে সিদ্ধ আলু নিয়ে ভালো মতো চটকে নিন। এর মধ্যে এবার পেঁয়াজ কুচি, কাঁচা আমের গুঁড়া, কাঁচামরিচ কুচি, ধনেপাতা কুচি ও লবণ দিয়ে ভালো মতো মিশিয়ে নিন। একটি পাউরুটি নিয়ে তার উপর টমেটো কেচাপ ছড়িয়ে দিন। এবার এর উপর আলুর মিক্সচার থেকে কিছু পরিমাণ নিয়ে পাউরুটির পুরো গায়ে সমানভাবে ছড়িয়ে দিন।

Advertisement

আরও পড়ুন: সহজেই তৈরি করুন গার্লিক প্রন

এবার তার উপর আর একটি রুটির স্লাইস দিয়ে দিন। এখন একে আড়াআড়ি ভাবে স্যান্ডউইচ আকারে কেটে নিন। তেল গরম করে তাতে পাউরুটির টুকরোগুলো বেসনের ব্যাটারে ডুবিয়ে ছেড়ে দিন। অল্প আঁচে হালকা সোনালী রঙ না হওয়া পর্যন্ত এপিঠ-ওপিঠ ভাজুন। এবার এক এক করে সবগুলো একটি পাত্রে নামিয়ে রাখুন। গরম গরম টমেটো বা চিলি সস দিয়ে ইফতারে পরিবেশন করুন ব্রেড পটেটো পাকোড়া।

এইচএন/জেআইএম

Advertisement