দেশজুড়ে

প্রকাশ্যে খুন করেও মামলা তুলে নিতে হুমকি

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ঠ্যাংঝারা সীমান্তে প্রকাশ্যে শামসুল হক (৪৫) নামে এক কৃষককে খুন করেও খ্যান্ত হয়নি প্রতিপক্ষ। এখন তাদের বিরুদ্ধে করা মামলা তুলে নিতে বাদীকে হুমকি দিচ্ছে আসামিরা।

Advertisement

রোববার বিকেলে এ ঘটনায় হাতীবান্ধা থানার উপপরিদর্শক আফিজুল ইসলাম ঘটনাস্থলে তদন্তে যান। এর আগে গত শনিবার বাদী বাবুল ইসলাম আবারও হাতীবান্ধা থানায় একটি লিখিত অভিযোগ করেন।

জানা গেছে, উপজেলার ঠ্যাংঝারা সীমান্ত এলাকায় গত ২৯ মার্চ জমিজমার বিরোধের জের ধরে শামসুল হককে (৪৫) হত্যা করা হয়। পরবর্তীতে তার ভাই বাবুল ইসলাম বাদী হয়ে হাতীবান্ধা থানায় ১৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। পুলিশ প্রাথমিক তদন্তে তোফাজ্জল হোসেনসহ (৫০) ছয় আসামিকে গ্রেফতার করে জেলহাজতে পাঠায়।

পরে ১৩ জন আসামির মধ্যে ৮ জন আগাম জামিনে মুক্তি পান এবং ৫ জন পলাতক রয়েছেন। বর্তমানে আসামিরা মামলা তুলে নিতে বাদী বাবুল ইসলামকে প্রাণনাশসহ বিভিন্ন হুমকি দিচ্ছেন।

Advertisement

বাদী বাবুল ইসলাম বলেন, ২৯ মার্চ আসামিরা আমার ভাইকে হত্যাসহ পরিবারের সদস্যদের আহত করেন। এ সময় শোক ও চিকিৎসাধীন থাকায় হত্যার হুকুমদাতা সফিউল ইসলামের (৪৫) নাম মামলার তালিকা থেকে বাদ পড়ে গেছে। এ সুযোগকে কাজে লাগিয়ে আমাকে প্রাণনাশসহ বিভিন্ন হুমকি দিচ্ছে আসামিরা।

হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক জিডির সত্যতা স্বীকার করে বলেন, দোয়ানী পুলিশ ক্যাম্পের এসআই আফিজুল ইসলামকে সরেজমিনে তদন্তের জন্য পাঠানো হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

রবিউল হাসান/এফএ/জেআইএম

Advertisement